×

জাতীয়

বিএনপি নেতা শাহ মোয়াজ্জেম হোসেন আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ১০:০১ পিএম

বিএনপি নেতা শাহ মোয়াজ্জেম হোসেন আর নেই

বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

বিএনপি নেতা শাহ মোয়াজ্জেম হোসেন আর নেই

সাবেক উপ-প্রধানমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান বর্ষীয়ান রাজনীতিবিদ শাহ মোয়াজ্জেম হোসেন। ছবি: ভোরের কাগজ

বিএনপির ভাইস-চেয়ারম্যান বর্ষীয়ান রাজনীতিবিদ শাহ মোয়াজ্জেম হোসেন মারা গেছেন। আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত ৯টা ৩০ মিনিট গুলশান নিজ বাসায় ৮৩ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান ভোরের কাগজকে এ তথ্য জানিয়েছেন।

শায়রুল কবির খান ভোরের কাগজকে জানান, শাহ মোয়াজ্জেমের নামাজে জানাজার বিষয়ে দলের এবং পরিবারের পক্ষ থেকে সিদ্ধান্ত হলে জানানো হবে। মৃত্যুকালে এক ছেলে ও এক মেয়ে নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ।

শায়রুল কবির খান জানান, সর্বশেষ গত সোমবার (১২ সেপ্টেম্বর) হাসপাতালে অসুস্থ কাদের সিদ্দিকীকে দেখতে গিয়েছিলেন শাহ মোয়াজ্জেম হোসেন।

প্রখ্যাত ছাত্রনেতা শাহ মোয়াজ্জেম হোসেন ভাষা আন্দোলন, ৬ দফা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সব রাজনৈতিক কর্মকাণ্ডে সরব ও সামনের সারিতে ছিলেন। তিনি আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিতে সক্রিয় ছিলেন।

মুক্তিযুদ্ধের পর তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এরশাদ সরকারের সময়ে তিনি উপ-প্রধানমন্ত্রী হয়েছিলেন।

মৃত্যুর আগ পর্যন্ত শাহ মোয়াজ্জেম হোসেন বিএনপিতে সক্রিয় ছিলেন। দলটির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। বর্ষীয়ান এই নেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App