×

জাতীয়

ডিএনসিসিতে ২০ ফিটের কম প্রশস্ত রাস্তায় অর্থায়ন নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫২ পিএম

ডিএনসিসিতে ২০ ফিটের কম প্রশস্ত রাস্তায় অর্থায়ন নয়
ডিএনসিসিতে ২০ ফিটের কম প্রশস্ত রাস্তায় অর্থায়ন নয়
ডিএনসিসিতে ২০ ফিটের কম প্রশস্ত রাস্তায় অর্থায়ন নয়

ডিএনসিসির এক সভায় বক্তব্য রাখছেন মেয়র আতিকুল ইসলাম।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, যেসব রাস্তার প্রশস্ততা ২০ ফিটের কম সেই ধরনের রাস্তার উন্নয়নে কোনো ধরনের আর্থিক বরাদ্দ দেবে না ডিএনসিসি। যেখানে রাস্তায় ২০ ফিটের কম হলে অনুমোদনই পায় না সেখানে বরাদ্দ দেয়া হবে না। যারা অবৈধভাবে দখল করে রেখেছে তারা দখল ছেড়ে ক্লিয়ার না করে দিলে কাজ হবে না।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর গুলশান-২ এর নগরভবনের ৬ষ্ঠ তলায় অনুষ্ঠিত কর্পোরেশন সভার সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহঃ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, ডিএনসিসির কাউন্সিলরবৃন্দ এবং উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, ‘সম্পত্তি বিভাগের সমন্বয়ে রাস্তার প্রশস্ততা বাড়াতে হবে। রাজউকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যারা রয়েছে তাদের চিঠি দিয়ে জানাতে হবে। নক্সা অনুমোদনের ক্ষেত্রে কেমন ছিল সেটি ডিএনসিসিকে প্রদান করতে হবে। কাউকেই ছাড় দেয়া হবে না।’

অবৈধ দখলের ফলে রাস্তা সরু হয়ে যায়। এতে করে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠে উল্লেখ করে তিনি বলেন, মানুষের যাতায়তে যতটুকু সম্ভব স্বাচ্ছন্দ্য ফিরিয়ে আনতে হবে। এছাড়া সভায় বিদ্যুৎ সাশ্রয়ে অবৈধ ব্যাটারি চালিত অটোরিক্সা বন্ধ, অনলাইন কাউন্সিলর সার্টিফিকেট সিস্টেম, ট্রেড লাইসেন্স ইস্যু, জ্যাম কমাতে ট্রাফিক পুলিশের সাথে সমন্বয়, দ্রুততম সময়ের সাথে বর্জ্য অপসারণ, ময়লার প্যাসেঞ্জ পরিষ্কার এবং কাওরান বাজারস্থ কাঁচাবাজার স্থানান্তর নিয়ে আলোচনা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App