×

শিক্ষা

জবিতে পরান দেখতে উপচে পড়া ভিড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৯ পিএম

জবিতে পরান দেখতে উপচে পড়া ভিড়

বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র সংসদের আয়োজনে পরান সিনেমা দেখেন শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ

জবিতে পরান দেখতে উপচে পড়া ভিড়

ছবি: ভোরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সময়ের জনপ্রিয় সিনেমা পরান দেখানো হয়েছে। এসময় শিক্ষার্থীদের উপচে পড়া ভিড় দেখা যায়। বুধবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র সংসদ কর্তৃক আয়োজনের শেষ দিনে এই সিনেমা দেখানো হয়।

এদিন সিনেমা দেখার জন্য শিক্ষার্থীদের উপচে পড়া ভিড় দেখা যায়। অনেকে পাননি বসার জন্য সিট। কেউ বসেছেন কার্পেট বিছানো নিচের মেঝেতে। কিন্তু কারও প্রতি ছিলো না কোনো অভিযোগ। সিনেমা দেখার পর দর্শকদের মাঝে দেখা যায় মিশ্র প্রতিক্রিয়া।

[caption id="attachment_368175" align="alignnone" width="700"] ছবি: ভোরের কাগজ[/caption]

সিনেমা দেখে তৈমুর মবিন বলেন, অনেক ভালো লেগেছে। আসলে ক্যাম্পাসে এভাবে বন্ধুদের সাথে সিনেমা দেখার অনুভূতি অন্যরকম। বলা যায় বাংলা সিনেমার সুদিন ফিরছে।

এছাড়া বর্ণালী সাহা নামে এক শিক্ষার্থী বলেন, অনন্যা চরিত্রটি বারবার মুড পরিবর্তন করেছে। যার ফলে ছেলে দুইটার জন্য খারাপ লাগছে আর মেয়েটির ওপর রাগ হচ্ছে। তবে এটি তো সিনেমাই মাত্র। সমাজে একটি মেসেজ যাবে আশা করছি।

আমাদের সিনেমা'র আয়োজক জবি চলচ্চিত্র সংসদের সভাপতি আরাফাত আমান বলেন, প্রতি বছরের মতো খুব অল্প সময়ে আমরা এ আয়োজন করি। তবে এতো শিক্ষার্থীর সাড়া মিলবে ভাবতে পারি নি। আজ পরান সিনেমার যে ভিড় হয়েছে, তাতে বলা যায় চলচ্চিত্রের সুদিন আসছে।

এছাড়া এদিন অলকচক্র সিনেমা দেখানো হয়। অন্যদিকে বিউটি সার্কাসেরও ট্রেলার দেখানো হয়। এসময় বিউটি সার্কাসের পরিচালকসহ কলাকুশলী ও পরানের টিম উপস্থিত ছিলেন।

প্রথমদিন (৫ আগস্ট) সকাল ১০টায় শিমু ও দুপুর ১টায় রাত জাগা ফুল দেখানো হয়েছে। এছাড়াও সাত সেপ্টেম্বর ১০টায় গণ্ডি ও দুপুর ১টায় নোনা জলের কাব্য দেখানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App