×

বিনোদন

২১ অক্টোবর প্রেক্ষাগৃহে ‘রোহিঙ্গা’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪২ এএম

২১ অক্টোবর প্রেক্ষাগৃহে ‘রোহিঙ্গা’

রোহিঙ্গা সিনেমার পোস্টার

২১ অক্টোবর প্রেক্ষাগৃহে ‘রোহিঙ্গা’

মিয়ানমার সামরিক বাহিনীর নির্মম নির্যাতনের শিকার হয়ে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আশ্রয় নেয় লক্ষাধিক রোহিঙ্গা। মানবিক দিক বিবেচনায় এ দেশের সরকার তাদের জন্য খাদ্য ও বাসস্থানের ব্যবস্থা করেছে। রোহিঙ্গা-সংকটের মৌলিক দিকগুলো নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড ২০১৭ সালে নির্মাণ শুরু করেছিলেন ‘রোহিঙ্গা’ শিরোনামের একটি চলচ্চিত্র।

গত বছর ২ নভেম্বর এটি বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায়। তবে করোনায় দেশের চলচ্চিত্র শিল্পের অবস্থা ভালো না থাকায় সিনেমাটি মুক্তি দেননি তিনি। পরিস্থিতি স্বাভাবিক ও দর্শক হলমুখী হওয়ায় ২১ অক্টোবর সিনেমাটি মুক্তির তারিখ চূড়ান্ত করা হয়েছে। এক ফেসবুক পোস্টে অহিদুজ্জামান ডায়মন্ড এই তথ্য জানান। তিনি লিখেছেন, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে, আগামী ২১ অক্টোবর ২০২২ ‘রোহিঙ্গা’ চলচ্চিত্রের শুভমুক্তির দিন ধার্য করা হয়েছে।’

এ সিনেমা প্রসঙ্গে গুণী এই নির্মাতা বলেন, একজন চলচ্চিত্রকার হিসেবে আমি কেবল সমস্যাগুলো তুলে ধরতে পারি, সমাধান দিতে পারি না। এ দায়িত্ব সরকারের। সিনেমাটিতে অভিনয় করেছেন আরশি, ওমর আয়াজ অনি, সাগর, বৃষ্টি, তানজিদ, এনামুল হক, শাকিবা, হায়াতুজ্জামান, গোলাম রাব্বানি মিন্টু প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App