×

খেলা

শুভ জন্মদিন শেন ওয়ার্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৩ পিএম

শুভ জন্মদিন শেন ওয়ার্ন

বড় মেয়ে সামার ওয়ার্নের সঙ্গে শেন ওয়ার্ন। ছবি সংগৃহীত

শুভ জন্মদিন শেন ওয়ার্ন

ছবি: সংগৃহীত

সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার শেন ওয়ার্ন। গত বছর থাইল্যান্ডে হার্ট অ্যাটাকে মারা যান এ ঘূর্ণির জাদুকর। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫২ বছর। আজ অস্ট্রেলিয়ান লেগ স্পিন কিংবদন্তির জন্মদিন। ভক্তরা তার জন্মদিন উদ্‌যাপন করছেন। ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে ওয়ার্নকে শ্রদ্ধা জানিয়ে নানা রকম পোস্ট করা হচ্ছে। ওয়ার্নের টুইটার অ্যাকাউন্ট থেকেও পোস্ট করা হয়েছে শুভেচ্ছা বার্তা।

ওয়ার্নের টুইটার অ্যাকাউন্ট এখন দেখাশোনা করে তার পরিবার। যেখানে তার জন্মদিনে লেখা হয়, নিজের কর্ম পরিষ্কার করে দেয় জীবনে কী গুরুত্বপূর্ণ। যেখানে জীবনের প্রাচুর্যতাকেই বোঝায়, যেখানে রয়েছে নিজের অর্জন এবং মানুষের মনে কতটা প্রভাব রাখা গেল। শেনের কীর্তিগুলো বেঁচে থাকবে। শুভ জন্মদিন, সব সময় আমাদের হৃদয়ে থাকবে।

[caption id="attachment_368009" align="alignnone" width="700"] বড় মেয়ে সামার ওয়ার্নের সঙ্গে শেন ওয়ার্ন। ছবি সংগৃহীত[/caption]

শেন ওয়ার্নের রয়েছে দুই মেয়ে ব্রুক ও সামার। বড় মেয়ে আবেগী পোস্ট দিয়েছেন ইনস্টাগ্রামে। সামার ওয়ার্ন লিখেছেন, শুভ জন্মদিন, বাবা। আজ ৫৩ বছরে পা রাখলে। ২০ বছরের স্মৃতি আমরা একে অপরে শেয়ার করেছি, বাকি জীবনেও তা মনে রাখব। যদি আরও কিছুদিন এই পৃথিবীতে তোমার সঙ্গে থাকতে পারতাম, যদি একটু জড়িয়ে ধরতে পারতাম! অন্তত আরেকবার তোমার হাসিমুখ দেখতে আমি সব করতে পারি। সব সময় তোমাকে মিস করব বাবা, ভালোবাসি।

উইজডেনের শতাব্দী সেরা পাঁচ ক্রিকেটারের একজন শেন ওয়ার্ন। ১৫ বছরে ১৪৫ টেস্ট ক্যারিয়ারে নিয়েছেন ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ৭০৮টি উইকেট। ১৯৪ ওয়ানডেতে তার উইকেট সংখ্যা ২৯৩। ১৯৯৩ সালে অ্যাশেজ সিরিজের ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে মাইক গ্যাটিংকে বোল্ড করা তার ডেলিভারি পেয়েছে বল অব দ্য সেঞ্চুরি’র স্বীকৃতি৷

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App