×

সারাদেশ

মাদক ব্যবসায়ী পরিবারকে প্রতিহত করতে গ্রামবাসীর সভা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫১ পিএম

মাদক ব্যবসায়ী পরিবারকে প্রতিহত করতে গ্রামবাসীর সভা

সোমবার পাবনার চাটমোহরে মাদক ব্যবসায়ী পরিবারকে প্রতিহত করতে গ্রামবাসীদের সভা। ছবি: ভোরের কাগজ

গ্রামের একটি পরিবারের সবাই করেন মাদক ব্যবসা। কেউ হেরোইন, কেউ গাঁজা, কেউ বা ইয়াবা। তাদের কারণে এলাকায় বেড়েছে মাদকসেবীদের আনাগোনা। দিন দিন এলাকাবাসীর মাঝেও বাড়ছে মাদকাসক্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে মাদককে না বলতে ও মাদক ব্যবসায়ীদের প্রতিহত করতে একাট্টা হয়েছে গ্রামবাসী।

পাবনার চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের মথুরাপুর মণ্ডলপাড়া গ্রামসহ আশপাশের গ্রামে দিনে দিনে ছড়িয়ে পড়ছে মাদক ব্যবসা ও মাদকসেবন।

সোমবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটায় গ্রামের জামে মসজিদের পাশে অনুষ্ঠিত হয় গ্রামবাসীর উদ্যোগে মতবিনিময় সভা। সেখানেই মাদক ব্যবসায়ী ওই পরিবারটির বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন স্থানীয়রা।

মতবিনিময় সভায় বক্তারা অভিযোগ করেন, মথুরাপুর মণ্ডলপাড়া গ্রামের টুলু খাতুন, তার মেয়ে চামেলী খাতুন, ছেলে আতিকুল ইসলাম ও তার স্ত্রী শাহানা খাতুন হেরোইন বিক্রি করেন। টুলুর বাকি তিন ছেলের মধ্যে আতাউর রহমান ইয়াবা, আক্তার হোসেন গাঁজা ও আলমগীর হোসেন মদ বিক্রি করেন। তারা দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ব্যবসা করছে। ইতিপূর্বে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে জেলও খেটেছে। জেল থেকে বের হয়ে আবারো জড়িয়ে পড়ে মাদক ব্যবসায়। এখানে পুলিশেরও গাফিলতি আছে উল্লেখ করে স্থানীয়রা বলেন, তা না হলে মাদক ব্যবসায়ী পরিবারটি এত সাহস পায় কিভাবে।

স্থানীয়রা বলেন, ওই পরিবারটির মাদক ব্যবসার কারণে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। রাস্তাঘাটে মা বোন চলাফেরা করতে পারছে না। এলাকায় চুরি বেড়েছে। তরুণ ও যুব সমাজ মাদকাসক্ত হচ্ছে। স্কুলে যাওয়া আসার পথে ছাত্রীদের উত্যাক্ত করা হচ্ছে। তাদের মাদক ব্যবসা কোনোভাবেই প্রতিহত করা যাচ্ছে না। গ্রামের প্রায় প্রতিটি পরিবারের কিশোর, তরুণ, যুবকরা ক্রমেই মাদকের দিকে ঝুঁকে পড়ছে।

এ বিষয়ে মাদক বিক্রেতা পরিবারটির সদস্যদের সাথে কথা বলার চেষ্টা করে ফোন রিসিভ না করায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

চাটমোহর সার্কেলের সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন বলেন, পুলিশের গাফিলতি নেই। পুলিশ সবসময় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। কয়েকদিন আগেও আতিকুলের স্ত্রীকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়। এলাকাবাসী ঐক্যবদ্ধ থেকে পুলিশকে সহযোগিতা করলে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রতিনিয়ত অভিযান চলছে। প্রায়ই মাদকদ্রব্য সহ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হচ্ছে। ওই পরিবারটির দিকেও আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App