×

সারাদেশ

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে গণডাকাতি: ধাওয়া খেয়ে ডাকাতের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৯:০১ এএম

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে গণডাকাতি: ধাওয়া খেয়ে ডাকাতের মৃত্যু

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে

ঢাকা-মাওয়া বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে গণডাকাতি হয়েছে। ডাকাতি করে পালানোর সময় পুলিশ ও স্থানীয়দের ধাওয়ায় ১ ডাকাতের মৃত্যু হয়েছে। এর আগে ডাকাতদের ছুরিকাঘাতে ২ জন আহত হয়। গত রবিবার রাত ৩টার দিকে উপজেলার কেয়টখালী এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, নিহত ডাকাতের নাম আব্দুল মালেক ওরফে আব্দুল আলীম (২৯)। তার বিরুদ্ধে ঢাকা, গাজীপুর ও পটুয়াখালীতে ৪টি ডাকাতি মামলা ছিল। তার বাড়ি পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার হরিনাপাল এলাকায়।

স্থানীয়রা জানান, রবিবার মধ্যরাতে মুষলধারে বৃষ্টি শুরু হয়। বৃষ্টির মধ্যে যানবাহনের ধীরগতির সুযোগ নিয়ে এক্সপ্রেসওয়ের কেয়টখালী এলাকায় সক্রিয় একটি ডাকাতদল ছুরি, রামদা, চাপাতি নিয়ে সিএনজি অটোরিকশা ও প্রাইভেটকারে ডাকাতি শুরু করে। ডাকাতির সময় তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। শ্রীনগর থানার ওসি মো. আমিনুল ইসলাম বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলটি পালাতে চেষ্টা করে। সে সময় কেওয়াটখালী এলাকায় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ডিভাইডারে ডাকাতদলের এক জনকে পড়ে থাকতে দেখা যায়। আমরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শ্রীনগর স্বাস্থ্যকমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ড. মারুফা ইসলাম বলেন, মৃত ব্যক্তির শরীরে আঘাতের কোনো চিহ্ন ছিল না। সম্ভবত স্ট্রোকজনিত কারণে তার মৃত্যু হতে পারে। ময়নাতদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে। আহত দুজন হলেন- মোহাম্মদ হৃদয় (১৭) ও মোহাম্মদ ইমাম হোসেন (১৮)। হৃদয় ও ইমাম ঢাকার রায়েরবাগ এলাকার বাসিন্দা।

ডাকাতির ঘটনায় আহত হৃদয় বলেন, রাজধানীর রায়েরবাগ থেকে সিএনজিতে করে মাওয়ায় ঘুরতে আসা ৮ বন্ধু রাত ৩টার দিকে বাসার দিকে ফিরছিলেন। শ্রীনগরের কেওটখালী এলাকায় আসলে ৬ থেকে ৭ জনের একটি ডাকাতদল তাদের গতি রোধ করে। সে সময় তাদের মারধর করে মোবাইল ফোন টাকাপয়সা সব ছিনিয়ে নেয়।

আহত ইমাম হোসেন বলেন, ডাকাত সদস্যের সঙ্গে ধারালো অস্ত্র ছিল। তারা আমাদের চোখের সামনে আরো একটি সিএনজি ও একটি প্রাইভেটকারে ডাকাতি করে। পরে টহল পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার সময় এক ডাকাত মৃত পড়েছিল।

শ্রীনগর থানার ওসি আরো জানান, ডাকাত মালেকের লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দা উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় ডাকাতি ও ইউডি মামলা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App