×

জাতীয়

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আগে রাজপথ ছাড়বো না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৭ পিএম

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আগে রাজপথ ছাড়বো না

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান। ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, বর্তমান সরকার জনগণের অনিচ্ছায় ভুয়া সংসদের মাধ্যমে অগণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করছে। তাই সরকার হটাতে আমরা রাজপথে আছি। নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে যতক্ষণ একটি গণতান্ত্রিক দেশে ফিরিয়ে দিতে পারব, ততক্ষণ আমরা রাজপথ ছাড়ছি না।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জিসপের সভাপতি এম হিরান উদ্দিন খোকন। এতে আরও বক্তব্য রাখেন- বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযুদ্ধা আব্দুস সালাম, অধ্যাপক ড. মামুন আহমেদ, কাজী আবুল বাশার, ইঞ্জি. আশরাফ উদ্দিন বকুল, অ্যাড. নিপুণ রায় চৌধুরী, ব্যারিস্টার মীর হেলাল প্রমুখ।

সাবেক এই মন্ত্রী বলেন, সরকার দাবি করে যে তারা নাকি দেশকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিচ্ছে, কোন উন্নয়ন? যে উন্নয়নে গণতন্ত্র ভেসে যাচ্ছে? এটাই হচ্ছে আসল এবং সত্যি কথা। তারা উন্নয়নের জোয়ারে দেশকে নয়, গণতন্ত্রকে দেশ থেকে ভাসিয়ে দিচ্ছে।

মঈন খান বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেভাবে এ দেশের সাধারণ মানুষ ও সিপাহী জনতার ডাকে এ দেশের দায়িত্ব নিয়েছিলেন এবং বহুদলীয় গণতন্ত্রকে ফিরিয়ে এনেছিলেন ঠিক সেভাবেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারামুক্ত হয়ে আগামীতে দেশের গণতন্ত্রকে মানুষের হাতে ফিরিয়ে দেবেন।

বর্তমান সরকার অগণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করছে অভিযোগ করে তিনি আরোও বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না, জনগণের জন্য, এ দেশের মানুষের জন্য, রাজনীতি করে, যেটা জিয়াউর রহমান এবং খালেদা জিয়া প্রমাণ করেছেন। এজন্যই বিএনপির মূলমন্ত্র ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ কথা আমাদের শিখিয়ে গেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App