×

জাতীয়

ছয় বছরের শিশু ধর্ষণে যুবকের যাবজ্জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩১ পিএম

ছয় বছরের শিশু ধর্ষণে যুবকের যাবজ্জীবন

ফাইল ছবি

রাজধানীর মিরপুরের বৈশাখী আবাসিক এলাকায় ৬ বছরের এক শিশুকে ধর্ষণের মামলায় আশরাফুর আলম উজ্জল (৩৬) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক বেগম মাফরোজা পারভীন এ রায় ঘোষণা করেন। এছাড়া আসামিকে ১ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেন আদালত। অন্যদিকে আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

২০১৯ সালের ৮ মে ভুক্তভোগী শিশুর মা বাদী হয়ে মিরপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, বাদী পেশায় একজন গার্মেন্টস কর্মী ও তার স্বামী একজন রিক্সা চালক। তারা কাজের উদ্দেশ্যে বের হলে পাশের রুমে ভাড়াটিয়া আশরাফুর আলম উজ্জল তাদের ছয় বছরের মেয়েকে চকলেটের লোভ দেখিয়ে ২০১৯ সালের ৪ মে ধর্ষণ করে। পরে তাদের মেয়ে অসুস্থ হয়ে পড়লে ঘটনা সম্পর্কে জানতে পারেন। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগীর মা।

এরপর মামলাটি তদন্ত করে একই বছরের ২৫ জুন আসামিকে উজ্জলকে অভিযুক্ত করে মামলার চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক মনির হোসেন খান। চার্জশিটে ৬ জনকে সাক্ষী করা হয়। মামলার বিচার চলাকালীন সকলের সাক্ষ্যগ্রহণ নেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App