×

বিনোদন

একযুগ পর বাংলাদেশে আসছেন কবির সুমন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৭ পিএম

একযুগ পর বাংলাদেশে আসছেন কবির সুমন

ছবি: সংগৃহীত

দুই বাংলায় সমান জনপ্রিয় কিংবদন্তি সঙ্গীতশিল্পী কবির সুমন। এ বছর তোমাকে চাই অ্যালবাম প্রকাশের ৩০ বছর পূর্ণ হয়েছে। এই উপলক্ষে ৩০ সেপ্টেম্বর কলকাতার কলামন্দিরে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে গাইবেন সুমন। তবে বাংলাদেশের সব ভক্তের জন্যও সুসংবাদ আছে। ৩০ বছর পূর্তির এই উপলক্ষ ছুঁয়ে যাবে বাংলাদেশের শ্রোতাদেরও।

জানা গেছে, দীর্ঘ ১৩ বছর পর বাংলাদেশে গান শোনাতে আসবেন সুমন। রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘর মিলনায়তনে ১৫, ১৮ ও ২১ অক্টোবর পৃথক তিনটি অনুষ্ঠানে গান শোনাবেন কবির সুমন। ১৫ ও ২১ অক্টোবরের অনুষ্ঠানে তিনি গাইবেন আধুনিক বাংলা গান। আর ১৮ অক্টোবরের অনুষ্ঠানটি রাখা হয়েছে বাংলা খেয়ালের জন্য। কয়েক বছর ধরে কবীর সুমন বাংলা খেয়াল নিয়ে কাজ করছেন। তার বিশেষ আগ্রহেই খেয়ালের অনুষ্ঠানটি রাখা হয়েছে বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠান পিপহোলের ইশতিয়াক খান।

ইশতিয়াক বলেন, আমরা তিনজন মিলে এ আয়োজনের উদ্যোগ নিয়েছি। আমাদের তিনি নিজের সন্তানের মতো জানেন। আমরা যখন অ্যাপ্রোচ করি, উনি প্রথমে শারীরিক অবস্থার কারণে নিমরাজি ছিলেন। পরে আমাদের এক প্রকার জোরাজুরিতে অবশেষে রাজি হয়েছেন। এটা সম্ভব হয়েছে সম্পূর্ণ ব্যক্তিগত সম্পর্কের কারণে। বাংলাদেশের প্রতি ওনার আগে থেকেই একটা ভালোবাসা আছে, এ বিষয়টিও কাজ করেছে।

ইশতিয়াক জানান, আমরা তো এ ধরনের অনুষ্ঠান প্রফেশনালি করি না। ওনার গান ভালোবাসি। সে ভালোবাসা থেকেই এ অনুষ্ঠানের আয়োজন করা। স্পন্সর পেয়ে গেলেই টিকেটের দাম কত হবে, টিকেট কোথায় পাওয়া যাবে এ বিষয় জানাতে জানাতে পারব। কেউ যদি কোনো কারণে অনুষ্ঠানে আসতে নাও পারেন তারাও টিকেট কেটে লাইভ টেলিকাস্ট দেখতে পারবেন। আমরা তিনটি ক্যামেরার দিয়ে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে সবার কাছে পৌঁছে দেব অনুষ্ঠানগুলো।

কবীর সুমন ঢাকায় পা রাখবেন ১৩ অথবা ১৪ অক্টোবর। থাকবেন এক সপ্তাহ। নিজের ফেসবুক ওয়ালে গতকাল ঢাকা সফরের বিষয়টি জানিয়েছেন সুমন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App