×

জাতীয়

আসামিদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০১:৫০ পিএম

আসামিদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

ক্যামেরাম্যান আল আমিন। ছবি: ভোরের কাগজ

ডিবিসির ক্যামেরাম্যান আল আমিনের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় মাহবুবুর রহমান ওরফে টিটু ও খাইরুল ইসলাম ওরফে খাইরুলের রিমান্ড আবেদন নাকচ করেছেন আদালত। তাদের একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। প্রথমে তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। এরপর রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটর ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ ছিদ্দিকী রিমান্ড ও জামিন নামঞ্জুর করে আসামিদের একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

মামলার দুই আসামি হলেন- মাহাবুবুর রহমান টিটু ও খায়রুল ইসলাম। বর্তমানে তারা শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন।

এর আগে, গত ১১ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার সাব-ইন্সপেক্টর একেএম জিয়াউর রহমান আসামিদের এ মামলায় গ্রেপ্তার দেখানোসহ ৫ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত আসামিদের উপস্থিতিতে শুনানির আজ দিন ধার্য করেন।

গত ৩১ জুলাই বিকেল পৌনে চারটার দিকে ঢাকার সিএমএম আদালতের নিচে ওই দুই আসামির স্বজনরা ডিবিসির ক্যামেরাম্যান আল আমিনের ওপর হামলা চালায়। তাদের আঘাতে আল আমিনের চোখ, মুখ ফুলে যায়। ভেঙে ফেলা হয় তার ক্যামেরাও।প্রাথমিকভাবে তাকে মিটফোর্ড হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় ১ আগস্ট কোতয়ালী থানায় মামলা করেন আল-আমিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App