মাইক্রোবাস চাপায় স্কুলছাত্রের মৃত্যু: চালক ৩ দিনের রিমান্ডে

আগের সংবাদ

বলিউডে অভিনয় করতে চান আফগান সুন্দরী

পরের সংবাদ

৭৪তম আসর

এমিতে এশিয়া অভিনেতার বাজিমাত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ৫:১৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ৬:০১ অপরাহ্ণ

জমকালো আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ সময় গতকাল সোমবার রাতে ঘোষণা করা হলো যুক্তরাষ্ট্রের টেলিভিশন দুনিয়ার সবচেয়ে বড় পুরস্কার এমি বিজয়ীদের নাম। এবারের আসরে যেন একের পর এক চমক নিয়ে এসেছে। ৭৪তম এই আসরে রেকর্ড গড়ল এশিয়ার অভিনেতা। অন্যদিকে ইতিহাসে নাম লেখাল তরুণ কৃষ্ণাঙ্গ অভিনেত্রী। জমজমাট এই আসর বসেছিল ক্যালিফোর্নিয়ার ডাউনটাউন লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটারে। জনপ্রিয় তারকা কেনান থম্পসন অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন।

গত জুনে ঘোষণা করা হয়েছিল ৭৪তম এমি মনোনয়নের তালিকা। এই আসরে মনোনয়নেই বাজিমাত করেছে এইচবিও ড্রামা সিরিজ ‘সাকসেশন’। সিরিজটি সর্বাধিক ২৫টি মনোনয়ন পেয়েছিল। গতরাতে তাই চোখ ছিল ড্রামা সিরিজটির দিকে। এইচবিও এর এই সিরিজ শেষ পর্যন্ত জয় করেছে সেরা ড্রামা সিরিজের পুরস্কার। যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ২০টি মনোনয়ন পেয়েছিল অ্যাপল টিভি প্লাসের ‘টেড লেসো’ ও এইচবিওর ‘দ্য হোয়াইট লোটাস’। আগে থেকেই ভক্তদের ধারণা ছিল সেরা কমেডি সিরিজ হিসেবে ‘টেড লেসো’ সিরিজটির ঘরে যাবে পুরস্কার। সেটাই ঘটল। অন্যদিকে চমকে দিয়ে ‘দ্য হোয়াইট লোটাস’–এর ঘরে গিয়েছে লিমিটেড বা অ্যান্থলজি সিরিজ শাখার পুরস্কার।

Emmy Awards: Lee Jung-jae makes history with win

তবে সবকিছুকে ছাপিয়ে এবার চোখ ছিল ড্রামা সিরিজ শাখার সেরা অভিনেতা ও সেরা অভিনেত্রীর দিকে। কারণ, এই শাখায় এবারের এমিতে ইতিহাস গড়ার আভাস ছিল। গতকাল সেই ইতিহাসের সাক্ষী হয়ে রইলেন স্কুইড গেম এর তারকা লি জাং জে। তিনি এশিয়ার মধ্যে প্রথম প্রধান চরিত্রে ড্রামা ক্যাটাগরিতে পুরস্কার পেয়ে রেকর্ড গড়লেন। এই অভিনেতা জেসন ব্যাটম্যান (ওজার্ক), বেরিয়ান কক্স (স্কুইড গেম), বব ওডেনকির্ক (বেটার কল সৌল), অ্যাডাম স্কট (সাভেরিয়েন্স), জেরেমি স্ট্রং (সাকসেশন) এসব জনপ্রিয় সিরিজের তারকাদের পেছনে ফেলে শেষ হাসি হেসেছেন। তাঁর হাতে গিয়েছে সেরা অভিনেতার পুরস্কার। তাঁর হাত ধরে চারবারের মতো অভিনয়ে এশিয়ায় পুরস্কার এল।

অন্যদিকে অভিনেত্রীদের মধ্যে এবার যেন টক্করে টক্করে প্রতিযোগিতা হয়েছে। মনোনয়নের তালিকা দেখলে সেটাই মনে করিয়ে দেয়। অভিনেত্রীদের মধ্যে জুডি কোমার (কিলিং ইভ), লৌওরা লিনি (ওজার্ক), মেমেলানি লিন্সকি (ইয়েলো জ্যাকেট), সান্ড্রা ওহ (কিলিং ইভ), রিজ উইদারস্পুন (দ্য মর্নিং শো), জেন্ডায়া (ইউফোরিয়া) মনোনয়ন পেয়ে পুরস্কারের দৌড়ে এগিয়েছিলেন। অবশেষ শেষ হাসি হেসেছেন জেন্ডায়া। এই জয়ের মধ্য দিয়েই ড্রামা সিরিজ শাখায় প্রথম কোনো কৃষ্ণাঙ্গ অভিনেত্রীর হাতে দ্বিতীয়বারের মতো গেল প্রধান অভিনেত্রীর পুরস্কার গেল। এই তরুণী দুইবার পুরস্কার পেয়ে রেকর্ড গড়লেন। এনবিসিসহ একাধিক টিভি চ্যানেল ও অনলাইন প্ল্যাটফর্ম অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়