×

খেলা

হার্শার চোখে এশিয়া কাপের সেরা একাদশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৪ পিএম

হার্শার চোখে এশিয়া কাপের সেরা একাদশ

ছবি: সংগৃহীত

ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে এশিয়া কাপের পঞ্চদশ আসরের পর্দা নেমেছে। পাকিস্তানকে হারিয়ে ষষ্ঠ শিরোপা ঘরে তুলেছে শ্রীলঙ্কা। রোববার (১১ সেপ্টেম্বর) শেষ হওয়া টুর্নামেন্ট থেকে সেরা একাদশ বাছাই করেছেন ভারতের ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।

ভোগলের একাদশে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। তার সঙ্গে আছেন আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ। তিন নম্বরে রয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। এছাড়া মিডল অর্ডারে ভোগলে রেখেছেন আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান, শ্রীলঙ্কার ভানুকা রাজাপাকসে এবং লঙ্কান কাপ্তান দাসুন শানাকাকে।

অলরাউন্ডার হিসেবে একদশে জায়গা পেয়েছেন দুই পাকিস্তানি অলরাউন্ডার শাদাব খান এবং মোহাম্মদ নওয়াজ। এছাড়া পেস বিভাগের দায়িত্বে রয়েছেন পাকিস্তানের মোহাম্মদ নাসিম, ভারতের ভুবেনেশ্বর কুমার এবং শ্রীলঙ্কার দিলশান মাদুশঙ্কা। জনপ্রিয় এই ধারাভাষ্যকারের সেরা একাদশে সুযোগ পাননি কোনো বাংলাদেশি ক্রিকেটার। মূলত টুর্নামেন্ট জুড়ে ব্যাটে-বলে ব্যর্থ ছিলেন টাইগাররা।

হার্শা ভোগলের বাছাইকৃত এশিয়া কাপ একাদশ:

মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), রহামান্নাউল্লাহ গুরবাজ (আফগানিস্তান), বিরাট কোহলি (ভারত), নাজিবুল্লাহ জাদরান (পাকিস্তান), ভানুকা রাজাপাকসে (শ্রীলঙ্কা), দাসুন শানাকা (শ্রীলঙ্কা), শাদাব খান (পাকিস্তান), মোহাম্মদ নওয়াজ (পাকিস্তান), ভুবেনেশ্বর কুমার (ভারত), মোহাম্মদ নাসিম (পাকিস্তান) এবং দিলশান মাদুশঙ্কা (শ্রীলঙ্কা)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App