×

জাতীয়

হত্যা মামলায় ৩ ভাইয়ের ফাঁসি, বাবার যাবজ্জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪১ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার চাঁনপুর গ্রামের শরীফ খাঁ (৫০) হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড ও এক জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১২সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শারমীন নিগার এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, নিহত শরীফের প্রতিবেশী জাকির খাঁ, মাহবুব খাঁ ও গাজী খাঁ। তারা সবাই ওই গ্রামের আমানত খাঁর ছেলে। তারা পলাতক আছেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আমানত খাঁ রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, বাড়ির সীমানা সংক্রান্ত বিরোধে ২০১৫ সালের ছয় আগস্ট প্রতিপক্ষের হাতে খুন হন শরীফ খাঁ। এ ঘটনায় তার স্ত্রী মাজেদা বেগম পাঁচ জনকে আসামি করে আখাউড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে মামলার পাঁচ আসামি জাকির খাঁ, মাহবুব খাঁ, গাজী খাঁ, আমানত খাঁ ও আমির খাঁর বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়। এদের মধ্যে আমির খাঁ বন্দুক যুদ্ধে মারা গেছেন। হত্যা মামলায় ২০১৬ সালের এপ্রিলে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

মামলার রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রকিব আহমেদ তুরান। তবে রায়ে ন্যায় বিচার থেকে বঞ্চিত হওয়ার কথা জানিয়ে উচ্চ আদালতে যাবেন বলে জানান আসামি পক্ষের আইনজীবী শাহপরান চৌধুরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App