×

জাতীয়

সরকার হটানোর আন্দোলন শুরু হয়ে গেছে: আব্বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৯ পিএম

সরকার হটানোর আন্দোলন শুরু হয়ে গেছে: আব্বাস

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় বিএনপির প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ছবি: ভোরের কাগজ

সরকার হটানোর আন্দোলন শুরু হয়ে গেছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমরা সকল অলিগলিতে মিছিল করবো, রাজপথ দখল করবো, ছেড়ে দেবো না, সময় এসে গেছে ,বুক পেতে দেবো ,গুলি খাবো, সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথ ছেড়ে যাবো না।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচা এলাকায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির অন্তর্গত রমনা শাহবাগ বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। চাল, ডাল, জ্বালানী তেল ও পরিবহন ভাড়াসহ সকল প্রকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদলনেতা নূরে আলম, স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও নারায়ণগঞ্জের যুবদল নেতা শাওন নিহত হওয়ার প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করা হয়।

মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ন আহ্বায়ক লিটন মাহমুদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফাত আলী অপু, গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলন প্রমুখ বক্তব্য রাখেন।

আব্বাস বলেন, আমরা পল্টনে কর্মসূচি পালন করতাম, পরে মুক্তাঙ্গনে আনা হলো সেখানেও বন্ধ করে দেয়া হয়েছে, আমরা তারপর প্রেসক্লাবের সামনে করেছি, সেখানেও আজকে কর্মসূচি পালন করতে দেয়নি, আমরা এখন অলিগলিতে মিছিল করবো। সরকারের ঠেকানোর ক্ষমতা থাকবে না। কেউ গুলি করলে আমরা তাকে ছাড় দেবো না আমরা আত্মহুতির জন্য প্রস্তুত। আমাদের আন্দোলনে গোলাগুলি হলে আমাদের আন্দোলনও ভিন্ন প্রক্রিয়ায় হবে আন্দোলনের ভিন্নরূপ হবে । অবস্থা বুঝে ব্যবস্থা হবে।

প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, এর আগে খালেদা জিয়া প্রধানমন্ত্রী হিসেবে ভারত গিয়েছিলেন সেখানে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং তাকে স্বাগত জানিয়েছিলেন আর এবার আমার দেশের প্রধানমন্ত্রী গেলেন তাকে একজন প্রতিমন্ত্রী স্বাগত জানিয়েছেন এটা লজ্জা। বাংলাদেশের জন্য লজ্জা। কারণ ভারত বুঝে গেছে এই প্রধানমন্ত্রীর দাম বাংলাদেশের মানুষের কাছে নাই।

তিনি বলেন, সরকারের এমপি মন্ত্রীরা বলছে প্রধানমন্ত্রীর ভারত সফর করে আসার পর বিএনপি বেজার হয়েছে। প্রধানমন্ত্রী পকেট ভরে নিয়ে গেলেন খালি পকেটে ফিরলেন বেজার তো হওয়ারই কথা খুশি হব কেন? তিস্তা নিয়ে আলোচনা হয়নি। কি কুশিয়ারা নিয়ে আলোচনা হয়েছে। আসলে কি নিয়ে আলোচনা হয়েছে ক্ষমতায় যাওয়ার জন্য? মোমেন সাহেব তো আগেই গোপন কথা ফাঁস করে দিয়েছেন। ভারতের সহায়তায় আওয়ামী লীগ সরকারে থাকতে চায়। আমরা বলতে চাই , এদেশের জনগণ ছাড়া কেউ ক্ষমতায় থাকতে পারবে না। জনগণ আওয়ামী লীগকে ভোট দেবে না এজন্য তারা ইভিএম এর চিন্তা করছে।

মির্জা আব্বাস বলেন, এই সরকারের অধীনে নির্বাচন মানি না। নতুন নির্বাচনকালীন সরকার হবে, সেই সরকারের সবাই নতুন নির্বাচন কমিশন গঠন হবে তারপর নিরপেক্ষ নির্বাচন হবে। সেটা আদায় করে নিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App