×

খেলা

ভারতের দল ঘোষণা, ফিরলেন বুমরাহ-হার্শাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৫ পিএম

ভারতের দল ঘোষণা, ফিরলেন বুমরাহ-হার্শাল

বুমরাহ ও হার্শাল

ভারতের দল ঘোষণা, ফিরলেন বুমরাহ-হার্শাল

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইনজুরি থেকে সুস্থ্য দলে ফিরেছেন পেসার জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেল। অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকেও দলে রেখেছেন নির্বাচকরা। আর্শদিপ সিংকেও রাখা হয়েছে অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া বিশ্বকাপের দলে। জায়গা হারিয়েছেন মোহাম্মদ শামি ও দীপক চাহার।

[caption id="attachment_367687" align="alignnone" width="700"] বুমরাহ ও হার্শাল[/caption]

চোটের কারণে আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন তারকা অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। তার জায়গায় লাইক ফর লাইক রিপ্লেসমেন্ট হিসেবে বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে দলে রেখেছে ভারত। এছাড়া আছেন অফস্পিনিং অলরাউন্ডার দীপক হুদা।

বিশ্বকাপে সুপার টুয়েলভে গ্রুপ-২ এ রয়েছে ভারত। মেলবোর্নে আগামী ২৩ অক্টোবর চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ মিশন। ২০০৭ সালে প্রথম আসরে শিরোপা জেতার পর আর কুড়ি ওভারের বিশ্বকাপ জেতেনি ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, দীপক হুদা, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, ইয়ুজভেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল ও আর্শদিপ সিং।

স্ট্যান্ডবাই: মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণুই, দীপক চাহার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App