×

জাতীয়

পরীক্ষকের ভুল সংশোধন হলেই ফল প্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৬ পিএম

পরীক্ষকের ভুল সংশোধন হলেই ফল প্রকাশ

ছবি: সংগৃহীত

পরীক্ষকদের সবার ভুল সংশোধন করার পরেই ৪১তম বিসিএসের ফল প্রকাশ করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসি বলছে, তারা নির্ভুল ফল প্রকাশ করতে চায় বলেই কিছুটা দেরি হচ্ছে।

পিএসসি সূত্র জানায়, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা দেখতে গিয়ে ৩১৮ জন পরীক্ষক দায়িত্ব অবহেলা করেছেন। এদের ভুলের কারণে পিএসসি এই বিসিএসের ফল প্রকাশ করতে পারেনি। পরীক্ষকদের সশরীরে পিএসসিতে আসতে হচ্ছে ও তাদের ভুল সংশোধন করে সাক্ষর করতে সময় লাগছে। এ কারণে ফল প্রকাশে সময় লাগছে। রবিবার পর্যন্ত ১৮ জন পরীক্ষকের কাজ বাকি ছিল। এখন পর্যন্ত আটজন পরীক্ষক ভুলের সমাধান করেছেন। আর ১০ জন পরীক্ষক বাকি আছেন।

কবে ফল প্রকাশ হবে জানতে চাইলে পিএসসির একজন সদস্য বলেন, সব পরীক্ষকের ভুল সংশোধন হওয়ার পর চার থেকে পাঁচ দিন পূর্ণাঙ্গ ফল প্রকাশে সময় লাগবে। যদি মঙ্গলবার সব পরীক্ষকের কাজ শেষ হয় তাহলে এই সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহের শুরুতে ফল প্রকাশ হতে পারে।

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা নয় মাস আগে শেষ হলেও এখনো ফলাফল পাননি চাকরিপ্রার্থীরা। সরকারি কর্ম কমিশন (পিএসসি) বলছে, তিন শতাধিক পরীক্ষকের অবহেলার জন্য ফল প্রকাশে দেরি হচ্ছে।

পিএসসি সূত্র জানায়, নির্দিষ্ট সময়ের মধ্যে ৪১তম বিসিএসের ফল প্রকাশের লক্ষ্যে পিএসসির বিশেষ সভায় আলোচনা হয়েছে। এমন তিনটি সভায় ফল প্রকাশে দায়িত্বপ্রাপ্ত বিভাগ দেরি হবে বলে জানায়। এরপর দেরি হবার কারণ অনুসন্ধানে কমিটি গঠন করে পিএসসি। কমিটি তদন্ত শেষ করে ফল দেরির বেশ কিছু কারণ তুলে ধরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App