×

খেলা

নেতৃত্বের প্রসঙ্গ উঠতেই অবসরের ইঙ্গিত দিলেন স্মিথ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৭ পিএম

নেতৃত্বের প্রসঙ্গ উঠতেই অবসরের ইঙ্গিত দিলেন স্মিথ!

অ্যারন ফিঞ্চ

অ্যারন ফিঞ্চ ওয়ানডে দলের দায়িত্ব ছেড়েছেন। এই ফরমেট অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক হবেন কে? খোদ ফিঞ্চই বলে গেছেন স্মিথের কথা। তার মতে, স্মিথই পারবেন এই দলটাকে সামলাতে।

স্মিথ এর আগেও অস্ট্রেলিয়া দলের অধিনায়ক ছিলেন। কিন্তু ২০১৮ সালের বল টেম্পারিং কেলেঙ্কারি তার জীবনে কালো অধ্যায় ডেকে আনে। একটি বছর নিষিদ্ধ ছিলেন। পরে দলে ফিরলেও কলঙ্কটা তো রয়েই গেছে, যেটা হয়তো তাকে বয়ে বেড়াতে হবে আজীবন!

স্মিথের আরেকবার অধিনায়ক হওয়ার পথে বাধা হতে পারে সেই বল টেম্পারিং কলঙ্ক। যদিও ফিঞ্চ তেমনটা মনে করেন না। তার মতে, চার বছরের আগের ঘটনা নিয়ে এখন নতুন করে কিছু ভাবার নেই। তাছাড়া প্যাট কামিন্সের অসুস্থতায় মাঝে একবার টেস্টে অধিনায়কের দায়িত্ব পালনও করেছেন স্মিথ।

তাই স্মিথকে আবারও নেতৃত্বে ফেরাতে সমস্যা থাকার কথা না। স্মিথ কি নেতৃত্ব নিতে আগ্রহী? নিউজিল্যান্ডের বিপক্ষে ফিঞ্চের বিদায়ী সিরিজের পর সংবাদ সম্মেলনে উঠলো সেই প্রশ্ন।

স্মিথ যা বললেন, তাতে হতাশই হতে পারেন তার সমর্থকরা। নেতৃত্ব নেওয়ার বিষয়টি পাশ কাটিয়ে বরং অবসর প্রসঙ্গ টানলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক।

নেতৃত্ব পেলে নেবেন কি? এমন প্রশ্নের জবাবে ৩৩ বছর বয়সী স্মিথ বলেন, ‘না। আমরা দেখি কী হয়! যদি তারা (বোর্ড) আমাকে দায়িত্ব নিতে বলে, সত্যি করে বললে আমি আসলে এই মুহূর্তে জানি না কী করব। আমার বয়স হচ্ছে। সম্ভবত অবসরের তালিকায় পরবর্তী নামটি আমারই। তাই দেখা যাক, কী হয়!’

সূত্র: দ্য গার্ডিয়ান  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App