×

জাতীয়

ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ৩৪৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৮ পিএম

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এই সময়ে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪৫ জন।

সোমবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রবিবার সকাল আটটা থেকে শুরু করে সোমবার একই সময়ের মধ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশে ৩৪৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ২২৮ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন ১১৭ জন।

এ নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ১১২ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৮৫৩ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ২৫৯ জন। সারাদেশে মোট এক হাজার ১১২ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন।

চলতি বছরে ১ জানুয়ারি থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট নয় হাজার ৯৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন সাত হাজার ৯৪৬ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App