×

খেলা

৫ উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৬ পিএম

৫ উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের ফাইনাল ম্যাচে পাঁচ উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা।পাকিস্তানি বোলাররা বেশ চেপে ধরেছেন শ্রীলঙ্কাকে। ফলে হাত খুলে খেলতে পারছে না লঙ্কানরা, আবার হারাচ্ছে উইকেটও। ৬৭ রানে শ্রীলঙ্কার ৫ উইকেট তুলে নিয়েছে পাকিস্তান।

নাসিমের গতিময় বলটি ডিফেন্ড করার আগেই উড়ে যায় কুশলের অফস্টাম্প। গোল্ডেন ডাকে ফেরেন লঙ্কান ওপেনার। দলীয় দুই রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা।

পাথুম নিশাঙ্কা আর ধনঞ্জয়া ডি সিলভা কিছুটা সময় দলকে স্বস্তি দিয়েছিলেন। কিন্তু চতুর্থ ওভারে বল হাতে নিয়েই ১৭ বলে তাদের ২১ রানের জুটি ভাঙেন হারিস রউফ। মিডঅফে ১১ বলে ৮) রান করে বাবর আজমের হাতে ক্যাচ তুলে দেন নিশাঙ্কা।

এরপর নুশকা গুনাথিলাকাকে সেট হতে দেননি হারিস রউফ। ইনিংসের ষষ্ঠ ওভারে প্রথম বলে ১৫১ কিলোমিটার গতির এক বলে লঙ্কান ব্যাটারের স্টাম্প উড়িয়ে দেন ডানহাতি এই পেসার।

সপ্তম ওভারে পার্টটাইমার অফস্পিনার ইফতিখার আহমেদ প্রথম ওভারেই উইকেট এনে দিয়েছেন দলকে। ধনঞ্জয়া ডি সিলভা তার ফিরতি ক্যাচ হয়ে ফিরেছেন ২১ বলে ২৮ রান করে। শাদাব খানও পরের ওভারে উইকেট শিকারের উৎসবে যোগ দেন। দুর্দান্ত এক ডেলিভারিতে তিনি বোল্ড করেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাকে (৩ বলে ২)। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ৬৭ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App