×

সারাদেশ

বাঙালির ধৈর্যকে দুর্বলতা ভাববেন না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫০ পিএম

বাঙালির ধৈর্যকে দুর্বলতা ভাববেন না

রবিবার কক্সবাজারের টেকনাফে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। ছবি: ভোরের কাগজ

বাঙালির ধৈর্যকে দুর্বলতা ভাববেন না

রবিবার কক্সবাজারের টেকনাফে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, আমাদের বন্ধুপ্রতিম প্রতিবেশী মিয়ানমার তাদের অভ্যন্তরীণ সঙ্কটে জর্জড়িত। তারা তাদের এই সংকট মোকাবিলা করতে গিয়ে আমাদের দেশের সীমান্তে গুলি ছুঁড়েছে। মিয়ানমার যদি সংযত না হয়, তাহলে এ ধরনের কর্মকাণ্ড আঞ্চলিক স্থিতিশীলতা বিনষ্ট করবে। মগের মুল্লুকের এ ধরনের উস্কানি এই অঞ্চলের জনগণের জন্য ভয়ঙ্কর পরিণতি ডেকে আনবে। মনে রাখবেন বাঙালি জীবন দিয়ে রক্তবিধৌত স্বাধীনতা অর্জন করেছ। তারা প্রতি ইঞ্চি মাটির সার্বভৌমত্ব রক্ষা করতে সক্ষম। বাঙালির ধৈর্য্য ও সহনশীলতাকে দুর্বলতা ভাববেন না, সম্মান করুন।

রবিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজারের টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। স্থানীয় মডেল স্কুল খেলার মাঠে অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন মাস্টার জাহিদ হোসন।

সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি, বর্তমান সংসদ সদস্য সাইমুম সারোয়ার কমল ও আশেক উল্লাহ রফিক।

এছাড়া বক্তব্য রাখেন ব্যরিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়া, এডভোকেট রঞ্জিত দাস, মাহবুবুর রহমান, ইউনুস বাঙালী, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল বশর। বিকেলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন বিদায়ী কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল বশর আর সাধারণ সম্পাদক নির্বাচিত হন বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ।

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, করোনা মহামারীর চ্যালেঞ্জ আর ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ সারা বিশ্বের মানুষের জন্য এক অভিশাপ হিসেবে নেমে এসেছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এত বড় আপদ মানব জাতির ওপর নেমে আসে নি। দক্ষিণ-পূর্ব এশিয়ার উন্নয়নশীল দেশগুলোর টিকে থাকার সংগ্রাম কষ্টকর ও চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে। এই অবস্থায় বাংলাদেশসহ প্রতিবেশী রাষ্ট্রগুলোর স্থিতিশীলতা একান্ত অপরিহার্য। নইলে বিশ্ব সঙ্কট মোকাবিলা করে টিকে থাকা সম্ভব নয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ ও আঞ্চলিক স্থিতিশীলতা এখন প্রধান লক্ষ্য। এই লক্ষ্য দক্ষিণ-পূর্ব এশিয়ার সব রাষ্ট্রকে প্রধান এজেন্ডা হিসেবে নিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App