×

খেলা

টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৫ পিএম

টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান

দুই অধিনায়ক পাকিস্তানের বাবর আজম ও শ্রীলঙ্কার দাসুন শানাকা

টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান
টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান

আজ টস ভাগ্য লঙ্কার পক্ষে ছিল না।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আজ এশিয়া কাপের ফাইনাল ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান পাকিস্তান অধিনায়ক বাবর আজম। লঙ্কার ষষ্ঠ নাকি পাকিস্তানের তৃতীয় এ পরিসংখ্যানকে সামনে নিয়ে হাইভোল্টেজ ফাইনাল ম্যাচ উপভোগ করবে ক্রিকেটানুরাগীরা। ফাইনাল ম্যাচে আজ মাঠের আম্পায়ারিংয়ের দায়িত্বে থাকছেন বাংলাদেশের আম্পায়ার মাসুদুর রহমান মুকুল । এর আগে ভারত-পাকিস্তান ম্যাচে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন তিনি। মুকুল এখন পর্যন্ত ২৬টি টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিং করেছেন। তার মধ্যে ১৮ ম্যাচে ছিলেন অনফিল্ড আম্পায়ার। আর ওয়ানডে ম্যাচে দায়িত্ব পালন করেছেন ১৭ বার।

[caption id="attachment_367436" align="alignnone" width="700"] আজ টস ভাগ্য লঙ্কার পক্ষে ছিল না।[/caption]

ফাইনাল ম্যাচে দায়িত্ব পালন সর্ম্পকে মুকুল বলেছেন, রোমাঞ্চিত অবশ্যই, আসলে চাপ তেমন নেই। বলা যায় চাপটা আমি নিচ্ছি না, বরং বড় এই চ্যালেঞ্জটা গ্রহণ করছি। কারণ বাংলাদেশের আম্পায়ারদের জন্য এমন সুযোগ কখনো এর আগে এসেছে কিনা আমি জানি না। এমন বড় মঞ্চের ফাইনালে যদি আমি ভালো করতে পারি তাহলে পরবর্তীতে আমাদের দেশের আম্পায়াদের ভবিষ্যতে ভালো অবস্থানে নিয়ে যাবে। এটাই আপাতত আমার কাছে চ্যালেঞ্জ।

২০১৪ সালের পর আজ ফের এশিয়া কাপের ফাইনালে মোকাবিলা করছে শ্রীলংকা-পাকিস্তান। শুক্রবার সুপার ফোরে দেখা হয়েছিলো দু’দলের। ফাইনালের ‘ড্রেস রিহার্সেল’ ম্যাচে ৫ উইকেটে ম্যাচ জিতে দাসুন শানাকা বাহিনী। এবার শ্রীলংকার বিপক্ষে ডাবল প্রতিশোধের পালা পাকিস্তানের। কারন ২০১৪ সালে ওয়ানডে ফরম্যাটের ফাইনালে লঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হেরেছিলো পাকিস্তান। এবারের এশিয়া কাপ হবার কথা ছিলো শ্রীলংকার মাটিতে। কিন্তু গত এপ্রিলে শ্রীলংকার রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতির মারাত্মক অবনতির কারনে শেষমেষ সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেয়া হয় এশিয়া কাপের আসর। তবে এশিয়া কাপের আয়োজক থাকে শ্রীলংকাই। তাই এশিয়া কাপের শিরোপা জিতে দেশবাসীর মুখে হাসি ফোটাতে চান লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।

এশিয়ার সবচেয়ে বড় টুর্নামেন্ট এশিয়া কাপ। এখন পর্যন্ত ২২বার টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলংকা। এরমধ্যে ১৩বার জিতেছে পাকিস্তান। ৯বার জয় আছে শ্রীলংকার। টি-টোয়েন্টিতে মুখোমুখি লড়াইয়ে পাকিস্তানের জয়ের পাল্লা ভারী থাকলেও, এশিয়া কাপের মঞ্চে বেশি জয় রয়েছে শ্রীলংকার। এশিয়া কাপে ১৬বারের লড়াইয়ে ১১বার জিতেছে লংকানরা। ৫বার জয় আছে পাকিস্তানের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App