×

ফিচার

চোখের নিচে কালো দাগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২২, ০১:০১ পিএম

চোখের নিচে কালো দাগ

ফাইল ছবি

পেশাগত জীবনে টিকে থাকার লড়াইয়ে কাজের চাপ রয়েছে। তেমনই আবার রয়েছে নানা ধরনের দুশ্চিন্তা। আর এসব যদি নাও থাকে তবে এখন ওয়েব সিরিজ কিংবা সোশ্যাল মিডিয়ায় বুঁদ হয়ে থাকার নেশায় কমছে ঘুমের সময়সীমা। তার ফলে ক্লান্তি যেন সব সময়ই সঙ্গী। স্বাভাবিকভাবেই তার প্রকাশ পাচ্ছে চোখে, মুখে।

চোখের নিচে কালি পড়ার সমস্যা বাড়ছে। কিন্তু এভাবে তো মুখ কালো অবস্থায় বাইরে বেরনো যায় না। ফ্যাশন সম্পর্কে যারা সচেতন তারা কমপক্ষে সে কাজ করতে পারবেন না। এই পরিস্থিতিতে তাই সহজ কিছু পদ্ধতি অবলম্বন করুন। আর ডার্ক সার্কেলের মতো সাধারণ সমস্যাকে লুকিয়ে হয়ে উঠুন আরও সুন্দরী।

আপনার কী চোখের আশেপাশের ত্বক শুষ্ক তবে প্রথমেই ভাল মানের ময়েশ্চারাইজার নিন। এবার তাতে গোটা মুখে ভাল করে মেখে নিন। চোখের আশেপাশে তুলনামূলকভাবে একটু বেশিই ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এবার একটু উজ্জ্বল রংয়ের কনসিলার নিন। তবে অবশ্যই খেয়াল রাখবেন আপনার ত্বকের রংয়ের সঙ্গে যেন বেমানান না হয়। কালার কারেকশনের জন্য তা ভাল করে ব্যবহার করুন। ময়েশ্চারাইজারের মতোই চোখের আশেপাশে কনসিলার তুলনায় একটু বেশিই ব্যবহার করুন। তবে চোখের আশেপাশে ব্যবহারের জন্য কখনই হালকা রংয়ের কনসিলার ব্যবহার করবেন না।

এবার ওই কনসিলার লাগানো অংশের উপর রুজ পাউডার লাগান। তাতে কনসিলার শুকোতে সাহায্য করবে। এছাড়া মেক আপ দীর্ঘস্থায়ী করতে সাহায্য করবে।

তাই এবার আর বেরনোর সময় ডার্ক সার্কেল নিয়ে চিন্তা করবেন না। পরিবর্তে চোখের তলার কালি লুকিয়েই হয়ে উঠুন অপরূপা।

সূত্র : গ্ল্যামার ম্যাগাজিন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App