নির্ধারিত হলো ডলারের অভিন্ন রেট

আগের সংবাদ

ভেনিস চলচ্চিত্র উৎসব: যাদের ঝুলিতে এবারের পুরস্কার

পরের সংবাদ

শিশু অধিকারে ক্রস সেক্টর বডি গঠন জরুরি: ডেপুটি স্পিকার

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ৬:২৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ৬:২৯ অপরাহ্ণ

শিশু অধিকার রক্ষায় একটি ক্রস সেক্টর বডি গঠন করা জরুরি বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু। তিনি বলেন, এটি সফল করার জন্য কোন একটি সংস্থা বা মন্ত্রণালয় যতেষ্ট নয়। সরকারী ও বেসরকারি সংস্থার সমন্বয়ে পথশিশুদের সমস্যার সমাধান করতে হবে।

রবিবার (১১ সেপ্টেম্বর) জাতীয় সংসদের এলডি হলে অনুষ্ঠিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাসের চেয়ারম্যান শামসুল হক টুকু।

তিনি বলেন, আজ যে শিশুটি জন্মগ্রহণ করছে সে রাষ্ট্রের মালিক। সুতরাং সেই শিশুটি পথে থাকতে পারেনা। তাকে মানবসম্পদ হিসেবে গড়ে তোলার জন্য সরকার কাজ করে যাচ্ছে।

সংসদের ডেপুটি স্পিকার আরও বলেন, জনসংখ্যা বাড়ছে। সঙ্গে সঙ্গে বাড়ছে ভাসমান শিশুদের সংখ্যা। এদেরকে সম্পদ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সবার।

ঢাকা আহছানিয়া মিশন ও স্ক্যান বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত এ জাতীয় সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আরিফুল কায়সার, সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এমএম মাহমুদউল্লাহ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিপ্তরের স্বাস্থ্য শাখার যুগ্ম মহাপরিদর্শক মো. মতিউর রহমান এবং ঢাকা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এএফএম গোলাম শরফুদ্দিন।

ঢাকা আহছানিয়া মিশনের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. কাজী শরিফুল আলমের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা আহছানিয়া মিশনের নির্বাহী পরিচালক সাজেদুল কাইয়ুম দুলাল।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা আহ্ছানিয়া মিশনের শিক্ষা সেক্টরের যুগ্ম পরিচালক মো. মনিরুজ্জামান, প্রকল্প সমন্বয়কারী জুলফিকার মতিন, পথশিশুদের প্রতিনিধি হিসেবে পথশিশু টাস্কফোর্সের সদস্য, ঢাকা আহ্ছানিয়া মিশনের আওতায় সুবিধাভোগী পথশিশুসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়