বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের মানসিক রোগ, সমাধান কী

আগের সংবাদ

মায়োর্কাকে হারিয়ে লা লিগার শীর্ষে রিয়াল

পরের সংবাদ

এ মাস থেকেই চীনে ফিরবেন বাংলাদেশি শিক্ষার্থীরা

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১১:৩৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:৩৫ পূর্বাহ্ণ

চীনে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের পর দেশে ফিরে আসা বাংলাদেশি শিক্ষার্থীরা এ মাস (সেপ্টেম্বর) থেকেই চীনে যেতে পারবে। গত ৭ আগস্ট রাজধানীতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও চীনের স্টেট কাউন্সিলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই’র মধ্যে অনুষ্ঠিত ফলপ্রসূ বৈঠকের ধারাবাহিকতায় বাংলাদেশি শিক্ষার্থীদের চীনে ফেরার প্রক্রিয়া বাস্তবায়ন হতে যাচ্ছে।

রবিবার (১১ সেপ্টেম্বর) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছ। এর আগে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূতও ফেসবুক বার্তায় এমন তথ‍্য নিশ্চিত করেন।

বাংলাদেশি শিক্ষার্থীরা মোট ৬টি চার্টার্ড ফ্লাইটযোগে আগামী ২৬ সেপ্টেম্বর, ১০ অক্টোবর ও ২৪ অক্টোবর তারিখে ঢাকা থেকে কুনমিং এবং ২৮ সেপ্টেম্বর, ১২ অক্টোবর ও ২৭ অক্টোবর ঢাকা থেকে গুয়াংজু পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

চার্টার্ড ফ্লাইটগুলোতে এ পর্যায়ে প্রায় এক হাজার পাঁচশত বাংলাদেশি শিক্ষার্থী চীনে ফিরবে বলে ধারণা করা হচ্ছে। প্রয়োজনে আরো চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়