×

জাতীয়

১২ নভেম্বর শুরু হচ্ছে মেইড ইন বাংলাদেশ উইক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৯ পিএম

১২ নভেম্বর শুরু হচ্ছে মেইড ইন বাংলাদেশ উইক

বিজিএমইএ কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ঢাকায় সপ্তাহব্যাপী ‘মেইড ইন বাংলাদেশ উইক’ সম্মেলন শুরু হচ্ছে আগামী ১২ নভেম্বর। সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে আজ শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, সহ-সভাপতি শহিদুল্লাহ আজিমসহ পোশাক শিল্প উদ্যোক্তারা।

তৈরি পোশাক মালিক ও রপ্তানিকারক সমিতি বিজিএমইএ’র উদ্যোগে বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই) এর সার্বিক সহযোগিতায় সপ্তাহব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে ফারুক হাসান বলেন, আগামী ১২ নভেম্বর থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিস) ‘মেইড ইন বাংলাদেশ উইক’ অনুষ্ঠিত হবে। সম্মেলনের দ্বিতীয় দিন ১৩ নভেম্বর এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার পর্দা নামবে আগামী ১৮ নভেম্বর।

তিনি বলেন, ১৫ ও ১৬ নভেম্বর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি হল-১ এ দু'দিনব্যাপী ঢাকা অ্যাপারেল সামিট অনুষ্ঠিত হবে। ঢাকা অ্যাপারেল সামিটের ৩য় সংস্করণটি স্থানীয় ও আন্তর্জাতিক সব অংশীজনদের একই ছাদের নিচে নিয়ে আসবে, যেখানে তারা বাংলাদেশের পোশাক শিল্পকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার লক্ষ্যে করণীয় বিষয়গুলো নিয়ে আলোচনা করবেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ঢাকা অ্যাপারেল সামিটে সরকারি, বেসরকারি খাত, দাতা সংস্থা, ব্র্যান্ড, শ্রমিক সংগঠন সবার সম্মিলিত প্রয়াসে বাস্তবসম্মত পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে ৯টি সেশনের আয়োজন করা হয়েছে। এই সেশনগুলোতে আলোচনার বিষয়বস্তুর উপর প্রবন্ধ, ভার্চুয়াল উপস্থাপন, শিল্পের অগ্রগতি এবং আগামী দিনে করণীয় নিয়ে আলোচনা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App