×

সারাদেশ

বাজারের ব্যাগে কোটি টাকার সোনার বার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২২, ০৮:২২ পিএম

বাজারের ব্যাগে কোটি টাকার সোনার বার

যশোরের বেনাপোল থেকে ৩০টি সোনার বারসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

যশোরের বেনাপোল থেকে ৩০টি সোনার বার উদ্ধার করা হয়েছে। আজ শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে বেনাপোল বন্দর থানার বালুন্ডা এলাকা থেকে ওই সোনার বারগুলো উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এ সময় আশিকুর রহমান (৩২) নামে এক সোনা পাচারকারীকে আটক করেছেন বিজিবি সদস্যরা। তিনি বেনাপোল বন্দর থানার বালুন্ডা গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে।

বিজিবি জানিয়েছে, উদ্ধার করা সোনার পরিমাণ ৩ কেজি ৪৯৮ গ্রাম, যার বাজারমূল্য প্রায় ২ কোটি ৫৩ লাখ ৮৩ হাজার টাকা। ওই সোনা ভারতে পাচার করা হচ্ছিল।

বিজিবির পক্ষ থেকে জানানো হয়, আজ সকালে বেনাপোল বন্দর থানার বালুন্ডা সীমান্ত দিয়ে সোনার একটি চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে গোপনে এ তথ্য পায় বিজিবি। ২১ বিজিবির খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল সকাল নয়টার দিকে সীমান্তখুঁটি থেকে আনুমানিক ছয় কিলোমিটার বাংলাদেশের ভেতরের বালুন্ডা এলাকায় তল্লাশি চালায়। এ সময় আশিকুর রহমানকে আটক করা হয়। তাঁর কাছে বাজারের ব্যাগ পাওয়া যায়। ওই ব্যাগের ভেতরে সবজির মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৩০টি সোনার বার পাওয়া যায়।

মোহাম্মদ তানভীর রহমান জানান, আটক পাচারকারীর বিরুদ্ধে বেনাপোল বন্দর থানায় মামলা হয়েছে। তাঁকে থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার সোনা থানায় জমা দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App