×

জাতীয়

বগুড়ায় বিএনপি-আ.লীগের সমাবেশ, ১৪৪ ধারা জারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৯ পিএম

বগুড়ায় বিএনপি-আ.লীগের সমাবেশ, ১৪৪ ধারা জারি

শনিবার বগুড়ার শেরপুর উপজেলার পৌর এলাকায় একই সময়ে একই স্থানে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়ায় ১৪৪ ধারা জারি করা হয়। ছবি: ভোরের কাগজ

বগুড়ার শেরপুর উপজেলার পৌর এলাকায় একই সময়ে একই স্থানে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়ায় সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেল তিনটায় স্থানীয় বাসস্ট্যান্ডে শেরপুর পৌর বিএনপি কেন্দ্রীয় কর্মসূচি হিসাবে বিশাল বিক্ষোভ সমাবেশ এবং শেরপুর পৌর আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে একই সময়ে বিএনপির অরাজকতা সৃষ্টির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের ডাক দেয়।

একই স্থানে একই সময়ে দুটি সমাবেশের ঘোষণা দেয়ায় শহর জুড়ে উত্তেজনা সৃষ্টি হয়। রাতে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ময়নুল ইসলাম শেরপুর বাসস্ট্যান্ডে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সভা সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেন।

এ সংশ্লিষ্ট এক প্রশ্নের জবাবে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ময়নুল ইসলাম বলেন, শেরপুরে করতোয়া বাসষ্ট্যান্ড এলাকায় শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারী করে সকল প্রকার সভা ও সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App