×

খেলা

ফোর্ট ওয়ার্থে হবে ডব্লিউটিএ ফাইনাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৪ পিএম

ফোর্ট ওয়ার্থে হবে ডব্লিউটিএ ফাইনাল

ডব্লিউটিএ ফাইনালের লোগো

২০২২ সালের ডব্লিউটিএ ফাইনাল আগামী ৩১ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত টেক্সাসের ফোর্ট ওয়ার্থে অনুষ্ঠিত হবে। এক বছরের চুক্তিতে বছরের শেষ এই টুর্নামেন্ট ১৭ বছর পর আবারো যুক্তরাষ্ট্রে ফিরলো বলে ঘোষণা দিয়েছেন বিশ্ব নারী টেনিসের সর্বোচ্চ সংস্থা। খবর বাসসের।

করোনা মহামারীর কারণে ডব্লিউটিএ গত বছর চায়নার সব টুর্নামেন্টই অন্যত্র সড়িয়ে নিয়েছিল অথবা বাতিল করেছিল। বছরের শেষ এই টুর্নামেন্টটি চায়নার শেনজেনে অনুষ্ঠিত হবার কথা থাকলেও গত বছর তা মেক্সিকোর গুয়াডালাজারাতে অনুষ্ঠিত হয়।

পরবর্তীতে টুর্নামেন্টটি ২০২২ থেকে ২০৩০ সাল পর্যন্ত শেনেজেনে অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু সাবেক ডাবলস নাম্বার ওয়ান পেং শুয়াইয়ের সাথে বিতর্কিত আচরণের জেড়ে চায়না থেকে সব ধরনের টুর্নামেন্ট সড়িয়ে নেবার সিদ্ধান্ত নেয় ডব্লিউটিএ।

এ সম্পর্কে ডব্লিউটিএ চেয়ারম্যান ও প্রধান নির্বাহী স্টিভ সাইমন বলেছেন, বিশ্বমানের স্পোর্টিং ও এন্টারটেইনমেন্ট ইভেন্ট আয়োজনে দ্য ডিকিস এরিনা ও ফোর্ট ওয়ার্থ শহরের অতীত রেকর্ড বেশ বেশ সমৃদ্ধ। ২০০৫ সালের পর ডব্লিউটিএ’র অন্যতম বড় এই টুর্নামেন্টটি যুক্তরাষ্ট্রে ফিরিয়ে আনতে পেরে আমরা সত্যিই দারুণ আনন্দিত।

২০০২-২০০৫ সাল পর্যন্ত বছরের শেষ এই মেগা ইভেন্ট লস এ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হয়েছিল। এরপর মাদ্রিদ, দোহা, ইস্তাম্বুল ও সিঙ্গাপুরের মত বেশ কয়েকটি শহরে টুর্নামেন্টটি আয়োজন করা হয়। এ বছর চায়নায় কোন ধরনের ডব্লিউটিএ ও এটিপি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App