ফোর্ট ওয়ার্থে হবে ডব্লিউটিএ ফাইনাল

আগের সংবাদ

খারকিভের ৩০ বসতি পুনর্দখলের দাবি ইউক্রেনের

পরের সংবাদ

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমারকে বলা হয়েছে কোনো গোলা যাতে সীমান্তে না পড়ে

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ৫:০০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ৫:৩৩ অপরাহ্ণ

মিয়ানমারকে বলা হয়েছে কোনও গোলা যাতে বাংলাদেশের সীমান্তে না পড়ে, এমনটাই জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার সীমান্ত ক্রস করে কয়েকটি গোলা আমাদের সীমান্তের কাছাকাছি এসে পড়েছে। এজন্য আমরা মিয়ানমারের কাছে প্রতিবাদ জানিয়েছি। আমাদের বিজিবি তাদের বিজিপির কাছে প্রতিবাদ পাঠিয়েছে। আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ম্যাসেজ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা রাষ্ট্রীয় এবং সব পর্যায়ে এর প্রতিবাদ করছি। আমরা মনে করি, এই ধরনের গোলা যেন না আসে সে ব্যাপারে মিয়ানমার সংযত হবে। কোনও গোলা যেন আর আমাদের সীমান্ত এলাকায় এসে না পড়ে সেজন্য খেয়াল রাখার জন্য তাদের বলা হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, সীমান্তে বেশ কয়েকটি ঘটনার কারণে আমরা মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে এ বিষয়টি অবহিত করেছি। প্রতিবাদ জানানো হয়েছে। এরকম ঘটনা যেন পরবর্তীতে না ঘটে সেজন্য খেয়াল রাখার কথা বলা হয়েছে। এরপর যদি আবারও ঘটে পরবর্তীতে কি ব্যবস্থা নেওয়া হবে, তখনই এই বিষয়টি সম্পর্কে আপনাদের (সাংবাদিকদের) জানানো হবে।

২৮ আগস্ট বিকাল ৩টার দিকে মিয়ানমার থেকে নিক্ষেপ করা একটি মর্টারশেল অবিস্ফোরিত অবস্থায় ঘুমধুমের তুমব্রু উত্তর মসজিদের কাছে পড়ে। এরপর গত ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা পড়ে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকায়। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকালে সীমান্তঘেঁষা মিয়ানমার ভূখণ্ডে গোলাগুলি হয়। সেখান থেকে ছোড়া গুলি তুমব্রু এলাকায় এসে পড়ে। এতে হতাহতের ঘটনা না ঘটলেও এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়