রাজপথে সরকারের ষড়যন্ত্র রুখে দেবার আহ্বান সিপিবির

আগের সংবাদ

সাতক্ষীরায় বিএনপির সমাবেশ, জেলা যুগ্ম-আহ্বায়কসহ আটক ৪

পরের সংবাদ

পর্দা নামল ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনীর

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১০:০১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১০:০১ অপরাহ্ণ

পর্যালোচনা ও সমাপনী সম্মিলনীর মধ্য দিয়ে পর্দা নামল ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২ এর। শনিবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এ সমাপনী সন্ধ্যার আয়োজন করা হয়। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য শিল্পী মোস্তফা মনোয়ার এবং প্রদর্শনীর শিল্পকর্ম বিষয়ে পর্যালোচনা উপস্থাপন করেন শিল্পী জাহিদ মুস্তফা। এ ছাড়া উপস্থিত ছিলেন প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীরা।

ছবি: ভোরের কাগজ

অতিথিদের আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় জয়দ্বীপ পালিতের পরিচালনায় জয় বাংলা জয় বাংলা বইলারে.. গানের সঙ্গে সমবেত নৃত্য পরিবেশন করেন শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীরা। এ ছাড়া একাডেমির শিশু শিল্পীরা পরিবেশন করে সমবেত নৃত্য বীরপুরুষ।

জাতীয় চিত্রশালা গ্যালারিতে গত ২৭ জুলাই থেকে নয় সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২’র আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

ছবি: ভোরের কাগজ

প্রদর্শনীতে ৩৫৬ জন শিল্পীর ৪২২টি শিল্পকর্ম প্রদর্শিত হয়। এর মধ্যে চিত্রকলা, ছাপচিত্র, ভাস্কর্য, প্রাচ্যকলা, কারুশিল্প, মৃৎশিল্প, গ্রাফিক ডিজাইন, আলোকচিত্র, স্থাপনাশিল্প, পারফরমেন্স আর্ট, নিউ মিডিয়া আর্টসহ চারুশিল্পের প্রায় সকল মাধ্যমের শিল্পকর্ম। ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২’র গুরুত্বপূর্ণ ও আকর্ষণীয় সংযোজন বিশেষ কিউরেটেড প্রদর্শনী। বিশেষ এ কিউরেটেড প্রদর্শনীর ভাবনা ও পরিকল্পনায় ছিলেন লিয়াকত আলী লাকী।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়