×

খেলা

আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি বার্সার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২২, ১০:১১ পিএম

আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি বার্সার

সিমিওনে গ্রিজমান। ফাইল ছবি

লিগে পাঁচটি ম্যাচ খেলেছে আতলেতিকো। এর মধ্যে দিয়েগো সিমিওনে গ্রিজমানকে কীভাবে কখন ব্যবহার করেছেন, তা একটু চোখ বুলিয়ে দেখলেই স্পষ্ট হয়ে যায় বার্সার সঙ্গে করা শর্ত ভেঙেছে তারা।

দেখা যায়, হেতাফের বিপক্ষে গ্রিজমান মাঠে নামানো হয়েছে ৬২ মিনিটে। এ ছাড়া ভিয়ারিয়ালের বিপক্ষে ৬২ মিনিট, ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৬৪ মিনিট, সোসিয়েদাদের বিপক্ষে ৬৩ মিনিট আর পোর্তোর বিপক্ষে ৬১ মিনিটে বদলি হিসেবে মাঠে নেমেছেন গ্রিজমান। বার্সেলোনা থেকে ধারে আনা ফরাসি ফরোয়ার্ডকে ইচ্ছা করেই কম সময় খেলাচ্ছে আতলেতিকো—এমনটাই দাবি বার্সেলোনার। এ দাবির পেছনে যুক্তিও আছে ক্যাম্প ন্যুয়ের ক্লাবটির।

ধারের চুক্তিতে মাঠে গ্রিজমানের খেলার সময় নিয়ে একটি শর্ত জুড়ে দিয়েছিল বার্সেলোনা। নির্দিষ্ট সেই সময়ের চেয়ে তাকে বেশি সময় খেলালে বার্সেলোনাকে চার কোটি ইউরো বাড়তি ফি দিতে হবে—শর্তটি ছিল এ রকমই।

বাড়তি ফি এড়াতে যত যা–ই করুক আতলেতিকো তবুও বার্সেলোনা মনে করছে এরই মধ্যে গ্রিজমানকে বেশি সময় খেলানো হয়ে গেছে। তাই আতলেতিকোর কাছে চার কোটি ইউরো পাওনা হয়ে গেছে তাদের। আর সেই অর্থ আদায় করতে আতলেতিকোর বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে বার্সা।

কাতালুনিয়াভিত্তিক সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভোর খবর, আতলেতিকোকে বলেও সমাধান পায়নি বার্সেলোনা। এ কারণেই মামলার পথে হাঁটার চিন্তা করছে ক্যাম্প ন্যুয়ের ক্লাবটি। ৩১ বছর বয়সী গ্রিজমানকে ২০২১ সালের আগস্টে দুই বছরের জন্য ধারে আতলেতিকোয় পাঠায় বার্সা। চুক্তি ছিল আতলেতিকো তাঁকে অর্ধেক বা তার বেশি (মৌসুমের ক্ষেত্রে অর্ধেক ম্যাচের পূর্ণাঙ্গ সময়, ম্যাচের ক্ষেত্রে ৪৫ মিনিট) সময় খেলালে বাড়তি চার কোটি ইউরো বার্সেলোনাকে দেবে।

বার্সেলোনার আইনি বিষয়গুলো যে বিভাগ দেখে, তাদের মতে, ২০২১–২২ মৌসুমেই শর্ত ভঙ্গ করে গ্রিজমানকে বেশি খেলিয়েছে আতলেতিকো। কারণ, খেলার জন্য প্রস্তুত ছিলেন এমন ৩৭ ম্যাচের ৩০টিতেই গ্রিজমানকে খেলানো হয়েছে। যেখানে ৫০ শতাংশ হলেই শর্ত পূরণ হয়, সেখানে ৮০ শতাংশ সময় খেলানো হয়েছে গ্রিজমানকে।

আতলেতিকোর কোচ দিয়েগো সিমিওনে গ্রিজমানকে আরও বেশি ‘প্লেয়িং টাইম’ দেওয়া সম্পর্কে বলেছেন, ‌আমি ক্লাবের একজন, ক্লাবের স্বার্থ চিন্তা করেই কাজ করি এবং করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App