×

জাতীয়

পদোন্নতি পেলেন দুদকের বঞ্চিত ৩ পরিচালক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩১ পিএম

পদোন্নতি পেলেন দুদকের বঞ্চিত ৩ পরিচালক

দুদকে পরিচালক থেকে মহাপরিচালক পদে পদোন্নতি দেয়া হয়েছে মো. আক্তার হোসেন, মীর মো. জয়নুল আবেদীন শিবলী ও সৈয়দ ইকবাল হোসেন। ছবি: সংগৃহীত

দীর্ঘ প্রতীক্ষার পর দুর্নীতি দমন কমিশনের (দুদক) নিজস্ব নিয়োগপ্রাপ্ত তিন পরিচালককে মহাপরিচালক (ডিজি) পদে পদোন্নতি দেয়া হয়েছে।

দুদক সূত্র বলছে, কমিশনের নিজস্ব কর্মকর্তাদের মধ্য থেকে আরও ছয়জনকে পরিচালক ও আটজনকে উপপরিচালকসহ মোট ১৭ জনকে পদোন্নতি দেয়া হয়েছে।

পরিচালক থেকে মহাপরিচালক পদে যাদের পদোন্নতি দেয়া হয়েছে, তারা হলেন- মো. আক্তার হোসেন, মীর মো. জয়নুল আবেদীন শিবলী ও সৈয়দ ইকবাল হোসেন।

উপপরিচালক থেকে পরিচালক পদে পদোন্নতি পাওয়া ছয়জন হলেন- এস এম সাহিদুর রহমান, মো. লুৎফর রহমান, মির্জা জাহিদুল আলম, মো. ফরিদ আহমেদ পাটোয়ারী, ঋত্বিক সাহা ও মো. মোশারফ হোসেইন মৃধা।

সহকারী পরিচালক থেকে উপপরিচালক পদে পদোন্নতি পেয়েছেন যে আটজন তারা হলেন- মো. শহীদুল আলম সরকার, মো. এ কে এম বজলুর রশীদ, সৈয়দ আতাউল কবীর, মো. শহীদুল ইসলাম মোড়ল, মো. হাফিজুর রহমান, মো. আমিনুল ইসলাম, মো. ফজলুল বারী এবং এ কে এম ফজলে হোসেন।

কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুদক সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত তিনটি প্রজ্ঞাপন জারি করে তাদের পদোন্নতি দেয়া হয়।

তথ্যসূত্র বলছে, ২০০৪ সালে কমিশন প্রতিষ্ঠার পর থেকে ১৮ বছরের বেশি সময়ে দুদক কর্তৃক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্য থেকে মাত্র চারজন পরিচালকের ডিজি হওয়ার সৌভাগ্য হয়েছে। এবার হলেন তিনজন। ১৮ বছরের বেশি সময়ে এদের মধ্য থেকে ডিজি হলেন মোট সাতজন। এই দীর্ঘ সময়ে প্রেষণে আসা ডিজিরাই কমিশনের গুরুত্বপূর্ণ বিভাগগুলোর দায়িত্ব পালন করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দুদকের একজন কর্মকর্তা বলেন, আটজন মহাপরিচালকের পদই দুদকের নিজস্ব কর্মকর্তাদের দ্বারা পূরণ করা সম্ভব। দুদকের কর্মকর্তাদের সেই যোগ্যতা ও দক্ষতা আছে। এ ক্ষেত্রে দুদকের নিজস্ব কর্মকর্তারা বঞ্চিত হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App