×

খেলা

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল আফগানিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪২ পিএম

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল আফগানিস্তান

ফাইল ছবি

এশিয়া কাপে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল আফগানিস্তান। দুই দলেই আগেই টুর্নামেন্ট থেকে বিদায় হওয়ায় এই ম্যাচটি শুধুই নিয়মরক্ষার।

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত তিনবার মুখোমুখি হয়েছে ভারত ও আফগানিস্তান। সবগুলোতেই জয়ী হয়েছে ভারত। সর্বশেষ গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে আফগানদের ৬৬ রানে হারিয়েছিল ভারত। এশিয়া কাপে এর আগে দু’বার মুখোমুখি হয়েছে ভারত ও আফগানিস্তান। তার মধ্যে একটিতে জয় ভারতের, আরেকটি ম্যাচ হয়েছিল ড্র। ২০১৮ সালের এশিয়া কাপে এই দুবাইতেই ড্র হয়েছিলো দু'দলের ম্যাচটি।

এবারের এশিয়া কাপে দুই দলই দারুণ সূচনা করেছিলো। গ্রুপ পর্বে ভারত চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও হংকংকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ওঠে সুপার ফোরে। অন্যদিকে আফগানিস্তান শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হারিয়ে হয় গ্রুপ চ্যাম্পিয়ন। কিন্তু দুই দলই সুপার ফোরে প্রথম দুই ম্যাচ হেরে যায়। ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে হেরে টুর্নামেন্ট থেকে অনেকটায় ছিটকে যায়। আর আফগানিস্তান প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে হেরে যায়।

গত বুধবার পাকিস্তানের বিপক্ষে উত্তেজনাপূর্ণ ম্যাচে এক উইকেটে হেরে নিজেদের সঙ্গে ভারতের বিদায়ও নিশ্চিত করে। তাই আজকের ম্যাচ শুধুই আনুষ্ঠানিকতার। এশিয়া কাপ থেকে বিদায় হলেও আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের এই ম্যাচে নিজেদের শক্তিমত্তা পরীক্ষা করে নিতে চাইবে দুই দল। বিশেষ করে ভারত আফগান বিশ্বসেরা স্পিন বোলিংয়ের বিপক্ষে নিজেদের ব্যাটিং পরীক্ষা করে নিতে চাইবে। আর শেষ ম্যাচের উত্তপ্ত পরিস্থিতি ও ক্লান্তিতে কিছুটা পিছিয়ে থাকবে আফগানরা। তবে দুই দলই চাইবে শেষ ম্যাচ জিতে টুর্নামেন্ট শেষ করতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App