×

বিনোদন

অপারেশন সুন্দরবন এর পোস্টার প্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:২১ পিএম

অপারেশন সুন্দরবন এর পোস্টার প্রকাশ
অপারেশন সুন্দরবন এর পোস্টার প্রকাশ

ছবি: ভোরের কাগজ

অপারেশন সুন্দরবন এর পোস্টার প্রকাশ

বৃহস্পতিবার র‌্যাব মিডিয়া সেন্টারে অপারেশন সুন্দরবন ছবির পোস্টার উন্মোচনকালে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। ছবি: ভোরের কাগজ

সারা দেশের সর্বস্তরের জনসাধারণের কাছে এক মূর্তিমান আতংকের নাম ছিল সুন্দরবন। জলদস্যুদের গা ছম ছম করা নির্মমতা ও সন্ত্রাসের রাম রাজত্বের কারণে দক্ষিণাঞ্চলের নিষিদ্ধ এক অভয়ারণ্যে পরিণত ছিলো এই অঞ্চল। সুন্দরবনকে জলদস্যু মুক্ত করে সেখানকার মানুষের মাঝে স্বস্তি ও শান্তি ফিরিয়ে দিতে মিশনে নামে এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দুঃসাহসি, রোমাঞ্চকর ও শ্বাসরুদ্ধকর সেই সব অপারেশনের গল্প ও সুন্দরবনকে জলদস্যু মুক্ত করার অর্জিত সাফল্য নিয়ে র‌্যাব ওয়েলফেয়ার কো- অপারেটিভ সোসাইটি লিমিটেড নির্মাণ করেছে চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’। আগামি ২৩ সেপ্টেম্বর দেশব্যাপি একযোগে মুক্তি পাচ্ছে থ্রিলার ও সাসপেন্সে পরিপূর্ণ এই চলচ্চিত্রটি।

ছবিটির নির্মানের নেপথ্যের নানা গল্প তুলে ধরতে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে কাওরান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে র‌্যাব। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমাণ্ডার খন্দকার আল মঈন। তিনি সিনেমাটির নির্মাণের নানা প্রেক্ষাপট তুলে ধরেন। অনুষ্ঠানে অপারেশন সুন্দরবন ছবির পোস্টার উন্মোচন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

[caption id="attachment_366802" align="aligncenter" width="700"] বৃহস্পতিবার র‌্যাব মিডিয়া সেন্টারে অপারেশন সুন্দরবন ছবির পোস্টার উন্মোচনকালে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। ছবি: ভোরের কাগজ[/caption]

পোস্টার উন্মোচনকালে তিনি বলেন, চলচ্চিত্র আমার ভালো লাগার একটা বিষয়। সেকাল থেকে একাল সব কালের সব ধরনের চলচ্চিত্র আমি দেখি। অপারেশন সুন্দরবন ছবিটিতে র‌্যাবের সাফল্য তুলে ধরার পাশাপাশি সুন্দরবনের অনেক অজানা অধ্যায় তুলে ধরা হয়েছে। চলচ্চিত্রে এখন সুবাতাস বইছে। আর এমন সময়ে এই চলচ্চিত্রটি দেশের সিনেমাশিল্পে বিশেষ ভূমিকা রাখবে বলেই আমি আশা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, আমি মনে করি চলচ্চিত্র দুই ধরনের। ভালো সিনেমা ও খারাপ সিনেমা। এছাড়া আর কোন ধারায় চলচ্চিত্রকে বেঁধে দেয়া উচিত না। সস্তা বিনোদনের চেয়ে সুস্থ বিনোদনের ছবিই আমরা বেশি প্রত্যাশা করছি। মাননীয় প্রধানমন্ত্রী চলচ্চিত্রবান্ধব। যার কারাণে তিনি চলচ্চিত্রের উন্নয়ণে এগিয়ে এসেছেন। সিনেমাহলের উন্নয়ন হলে সিনেমাশিল্পের উন্নয়ন হবে বলে তিনি এক হাজার কোটি টাকার প্রণোদনা দিয়েছেন। এসময় তিনি প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার ঋণ সুবিধা নেয়ার জন্য উদ্যোক্তাদের আহ্বান জানান।

ছবিটিতে অভিনয়কালীন নানা স্মৃতি ও এর সাথে যুক্ত হওয়ার গল্প নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন অপারেশন সুন্দরবন চলচ্চিত্রটির অভিনয়শিল্পী সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রিয়াজ, জিয়াউল রোশন, খায়রুল আলম টিপু, মনোজ প্রামাণিক প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App