×

জাতীয়

হাবু হত্যা: যুবদল নেতা ফাহিম কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৪ পিএম

হাবু হত্যা: যুবদল নেতা ফাহিম কারাগারে

আবু বক্কর সিদ্দিক হাবু

রাজধানীর যাত্রাবাড়ীতে আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক হাবু হত্যায় গ্রেপ্তার ওই থানার যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান ফাহিমকে দ্বিতীয় দফার রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার ( ৭ সেপ্টেম্বর) আসামিকে দ্বিতীয় দফার দুই দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনটি মঞ্জুর করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতে যাত্রাবাড়ী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক শাহ আলম এ তথ্য জানান।

এরআগে, ১ সেপ্টেম্বর আসামিকে দুই দিন ও চার সেপ্টেম্বর দ্বিতীয় দফায় আরো দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া গত ৩১ আগস্ট রাতে রাজধানীর শাহবাগ এলাকা থেকে ফাহিমকে গ্রেপ্তার করা হয়। ফাহিম ছাড়াও এ মামলায় গ্রেপ্তার আরও চার আসামি হলেন- ফালান ওরফে কানা ফালান, মো. সেলিম, মো. আল আমিন ও সুজন আকন।

মামলা সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে রাজনৈতিক দ্বন্দ্ব, আধিপত্য বিস্তার ও ব্যবসাকে কেন্দ্র করে গত ১৬ আগস্ট সন্ধ্যায় যাত্রাবাড়ী থানাধীন নিরালা হার্ডওয়্যারের সামনে আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক হাবুকে ছুরি, চাপাতি ও চাকু দিয়ে আঘাত করে হত্যা করেন আসামিরা। ঘটনার পরদিন নিহত হাবুর ভাই মো. বাচ্চু মিয়া বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় হত্যা মামলা করেন। মামলায় ১১ জনকে আসামি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App