×

খেলা

পাকিস্তানকে ১৩০ রানের টার্গেট দিল আফগানিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৩ পিএম

পাকিস্তানকে ১৩০ রানের টার্গেট দিল আফগানিস্তান

পাকিস্তানে বিপক্ষে শারজায় বুধবার ৩৭ বলে ৩৫ রানের ইনিংস খেলেন ইব্রাহিম জাদরান।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরের চতুর্থ ম্যাচে আজ বুধবার (৭ সেপ্টেম্বর) পাকিস্তানকে ১৩০ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে মোহাম্মদ নবীরা। জিততে হলে পাকিস্তানকে করতে হবে ১৩০ রান। আফগানদের হয়ে হজরতউল্লাহ জাজাই ২১, রহমানুল্লাহ গুরবাজ ১৭, করিম জানাত ১৫, নাজিবুল্লাহ জাদরান ১০, ইব্রাহিম জাদরান ৩৫।

পাকিস্তানের বোলারদের মধ্যে মোহাম্মদ হাসনাইন দুইটি উইকেট নেন। নাসিম শাহ, হারিস রউফ, মোহাম্মদ নেওয়াজ এবং শাদাব খান নেন একটি উইকেট।

এই ম্যাচ জিতলে পাকিস্তানের ফাইনাল খেলা অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। অন্যদিকে ফাইনালের আশা টিকিয়ে রাখতে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প পথ নেই আফগানিস্তানের। গুরুত্বপূর্ণ এই ম্যাচে কোনো পরিবর্তন আনেনি পাকিস্তান। ভারতকে হারানোর একাদশ নিয়েই মাঠে নেমেছে তারা। দুটি পরিবর্তন এনেছে আফগানিস্তান। আগের ম্যাচে অসুস্থতার জন্য খেলতে পারেননি আজমতউল্লাহ ওমরজাই। তার পরিবর্তে খেলেছিলেন সামিউল্লাহ সেনওয়ারি। তাকে বাদ দিয়ে ফেরানো হয়েছে আজমতউল্লাহকে। অন্যদিকে পেসার নাভিন-উল হকের পরিবর্তে খেলবেন ফরিদ আহমাদ।

এর আগে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে আফগানরা। প্রথম ২ ওভারে ২০, ৪ ওভারে ৩৭ রান করে শুরুটা উড়ন্ত করেছিল আফগানিস্তান। ওভারপ্রতি প্রায় ১০ রান সংগ্রহ করে তারা। ২৯ বলে ৪৩ রানের উদ্বোধনী জুটি গড়েন হজরতউল্লাহ জাজাই আর রহমানুল্লাহ গুরবাজ। ইনিংসের চতুর্থ ওভারে হারিস রউফকে টানা দুই বাউন্ডারি হাঁকিয়ে তৃতীয় বলেই ক্যাচ তুলে দিয়েছিলেন জাজাই। কিন্তু শর্ট থার্ডম্যান বাউন্ডারিতে সহজ ক্যাচ ড্রপ করেন নাসিম শাহ। অবশ্য পাকিস্তানকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি উইকেটের জন্য। এক বল পরেই দুর্দান্ত এক ডেলিভারিতে গুরবাজকে (১১ বলে ২ ছক্কায় ১৭) বোল্ড করেন রউফ। পরের ওভারে হাসনাইন বোল্ড করেন জাজাইকেও (১৭ বলে ২১)। ৭ রানের ব্যবধানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে আফগানিস্তান। পাওয়ার প্লের ৬ ওভারে তারা তুলেছে ২ উইকেটে ৪৮ রান। আফগানিস্তান তাদের তৃতীয় উইকেট হারায় দলীয় ৭৮ রানে, ১৯ বলে ১৫ রান করে আউট হন করিম জানাত। মোহাম্মদ নওয়াজকে তুলে মারতে গিয়ে ক্যাচ হন তিনি। ব্যক্তিগত ১১ রানে আউট হন নজিবুল্লাহ। এরপর অধিনায়ক মোহাম্মদ নবী ফিরেন শূণ্য রানে। ৯১ রানে ৫ উইকেট হারায় আফগানরা। দলের খাতায় ১৩ রান যোগ করতে সাজঘরে ফিরেন ইব্রাহিম জাদরান। আউট হওয়ার আগে খেলেন ৩৭ বলে ৩৫ রানের ইনিংস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App