×

বিনোদন

ইউএস টপচার্টে বাংলাদেশের ‘হাওয়া’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৬ পিএম

ইউএস টপচার্টে বাংলাদেশের ‘হাওয়া’
ইউএস টপচার্টে বাংলাদেশের ‘হাওয়া’

মুক্তির পর থেকেই সাফল্যের হাওয়ায় ভাসছে মেজবাউর রহমান সুমন পরিচালিত 'হাওয়া' ছবিটি। প্রায় এক দশক পর দেশের হলগুলো বর্তমানে হাউসফুল যাচ্ছে। এমনকি হলিউড সিনেমা নামিয়ে হলগুলোতে হাওয়া সিনেমা ওঠানো হয়েছে। এই হাওয়া বিদেশের মাটিতেও দাপট দেখাচ্ছে।

গত ২ সেপ্টেম্বর স্বপ্ন স্কেয়ারক্রোর পরিবেশনায় হাওয়া উত্তর আমেরিকায় মুক্তি পায় । প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং আমেরিকায় ৭৩টি মোট ৮৬ হলে মুক্তি পায় ছবিটি। দ্বিতীয় সপ্তাহেও বেশ কিছু থিয়েটারে মুক্তির দিন গুনছে হাওয়া। এবার জানা গেলো মুক্তির প্রথম চারদিনে (লেবার ডে লং উইকেন্ড-এ) বক্সঅফিসে ঝড় তুলে ইউএস টপচার্টে চলে এসেছে হাওয়া। এটিই বাংলাদেশের কোনো সিনেমার প্রথম ইউ এস টপ চার্টে আসা। বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো এর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব ।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের পেজে এ তথ্যগুলো জানান তিনি। তিনি বলেন, কানাডা ও আমেরিকার বাংলাদেশের সিনেমার দর্শকদের আগ্রহে বক্স অফিসে একটি ঘুর্ণিঝড়ের সংকেত দেখেছিলাম আমরা। সে ঝড় যে এত বড় হবে তা ছিল আমাদের কল্পনারও বাইরে। এই আনন্দের ক্ষণে আমি প্রথমেই টিম হাওয়া এবং টিম স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশকে অভিনন্দন জানাই। সে সাথে উত্তর আমেরিকার দর্শকদের জানাই কৃতজ্ঞতা।

সজীব আরও জানান, উত্তর আমেরিকার বক্স অফিসে এতদিন পর্যন্ত সর্বোচ্চ আয় করা বাংলাদেশি সিনেমা দেবী। ছবিটির আয় ছিল ১ লাখ ২৫,৪১৪ ডলার।

প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্সের পক্ষে সিনেমার নির্বাহী প্রযোজক অজয় কুমার কুন্ডু বলেন,হাওয়া আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে এটাই আমাদের জন্য সবচেয়ে গৌরবের। এমন মুভির সাথে আমরা যুক্ত আছি এটাও দারুণ সন্মানের বিষয়। আমি উত্তর আমেরিকার দর্শক,টিম হাওয়া,পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোকে ধন্যবাদ জানাই।

হাওয়া সিনেমার পরিচালক মেজবাউর রহমান সুমন অভিষেক সিনেমায় দেশের পর উত্তর আমেরিকায় এমন ঝড় তোলায় উচ্ছসিত এবং বিস্মিত। তিনি বলেন,একজন পরিচালকের সিনেমাও যে সবশ্রেণির দর্শকের সিনেমা হয়ে উঠতে পারে হাওয়া সে বিশ্বাস দিলো আমাকে। আমি উত্তর আমেরিকার দর্শক, টিম হাওয়া এবং পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোকে ধন্যবাদ জানাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App