পাকিস্তানকে ১৩০ রানের টার্গেট দিল আফগানিস্তান

আগের সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠান রাজনীতিকে নিষিদ্ধ করতে পারে না

পরের সংবাদ

তিন রঙে চিহ্নিত হবে ঢাকার রাস্তা: মেয়র তাপস

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ৯:৪৭ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ৯:৪৭ অপরাহ্ণ

লাল, হলুদ ও সবুজ এই তিন রঙে রাজধানীর প্রতিটি রাস্তাকে রঙ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বুধবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ১০ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু এভিনিউ বিপনী বিতানের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি এ কথা জানান।

তিনি জানিয়েছেন, লাল রঙের রাস্তা হবে অতি গুরুত্বপূর্ণ সড়ক। সেখানে কোনো হকারকে বসতে দেওয়া হবে না। চলাচলের গুরুত্ব অনুযায়ী হলুদ ও সবুজ রঙ করা হবে। আগামী সপ্তাহ থেকেই রাস্তা চিহ্নিত করার কাজ শুরু হবে।

তাপস বলেন, ১০ তলা মার্কেটে হকারদের পুনর্বাসন করা হবে। তার সাথে সাথে আগামী সপ্তাহ থেকে সড়ক চিহ্নিত করার কাজ শুরু হবে। প্রথম ধাপে কেবল অতি গুরুত্বপূর্ণ সড়ক চিহ্নিত করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মেয়র তাপস বলেন, ২০১৯ সালে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব যেরকম মহামারি আকার ধারণ করেছিল এবার সেই পর্যায়ে যেতে পারে বলে বিশেষজ্ঞরা আশঙ্কা করেছিল। আমরা এজন্য প্রথম থেকেই আগাম প্রস্তুতি নিয়েছি। জরিপগুলোর ফলাফলের ওপর ভিত্তি করে চিরুনি অভিযান পরিচালনা করেছি এবং গত দুই মাসব্যাপী নিয়ন্ত্রণ কক্ষ চালুর মাধ্যমে এডিস মশার উৎসগুলো ধ্বংসের কাজ চলছে। যার ফলে আমরা ঢাকাবাসীকে এডিস মশার বিস্তার থেকে মুক্তি দিতে পেরেছি।

এরপর মুগদাপাড়া কমিউনিটি সেন্টার, শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট সংলগ্ন নিমতলী মোড়ে সড়ক সম্প্রসারণ এবং বুড়িগঙ্গা আদি চ্যানেলে চলমান খনন কার্যক্রম পরিদর্শন করেন মেয়র।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন প্রমুখ উপস্থিত ছিলেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়