×

বিনোদন

সালমান শাহকে নিয়ে যা বললেন ববিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০২ পিএম

সালমান শাহকে নিয়ে যা বললেন ববিতা

সিনেমার দৃশ্যে সালমান শাহ ও ববিতা

সালমান শাহকে নিয়ে যা বললেন ববিতা
সালমান শাহকে নিয়ে যা বললেন ববিতা

সালমান শাহ নেই ২৫ বছর হয়ে গেল। আজ তার মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের এইদিন রাজধানীর ইস্কাটনের বাসায় রহস্য মৃত্যু হয় তার। তাকে ঘিরে জনপ্রিয় চিত্রনায়িকা ববিতা করেছেন স্মৃতিচারণ।

‘মহামিলন’ সিনেমার শুটিংয়ের স্মৃতিচারণ করতে গিয়ে ববিতা বলেন, কক্সবাজারে এ সিনেমার শুটিং হয়েছিল। একটি দৃশ্য ধারণ করা হচ্ছিল পাহাড়ের ওপর। আমার হাতে পিস্তল ছিল। দৃশ্যটিতে অংশ নিয়েছিলাম আমি, রাজীব ভাই, শারমিন, সালমান শাহ ও শাবনূর। সেই দৃশ্যটির ধারণের নানা সময়ে আমি শুটিংয়ে আনা অন্য একটি চেয়ারে বসি। কারণ হোটেল থেকে আমার চেয়ারটি নিতে মনে ছিল না। সালমান বিষয়টি খেয়াল করে এবং শুটিংয়ে তার নেয়া চেয়ারটি আমাকে গিফট করে। আমি না করার পরও সালমান তার নিজের ব্যবহৃত চেয়ারটি তখনই আমাকে দিয়ে দেয়। সেই চেয়ারটি দীর্ঘদিন আমার কাছে সংরক্ষিত ছিল। তারপর আবার যখন মোবাইল ফোন প্রথম এলো, আমি মোবাইল ব্যবহার করতে পারতাম না। সালমানই আমাকে একটি চিরকুটে মোবাইল ব্যবহার করার পদ্ধতি শিখিয়ে দিয়েছিল। সালমানের নিজের হাতের লেখা সেই চিরকুটটি এখনো আমার কাছে বেশ যত্নে রাখা আছে। সেই চিরকুটের মাঝেই মাঝে মধ্যে আমাদের হারিয়ে যাওয়া সালমানকে খুঁজে বেড়াই।

অভিনেতা হিসাবে আপনি সালমানকে কীভাবে মূল্যায়ন করবেন এমন প্রশ্নের জবাবে ববিতা বলেন, সত্যি বলতে কী সালমান শাহ অনেক বেশি ভালো অভিনেতা ছিল। পোশাকে ফ্যাশনে নতুনত্ব তো সৃষ্টি করেছিলই, সেটা সবাই দেখেছেন এবং তার ফ্যাশন এখনো অনেকেই অনুসরণ করেন। এটা অনেক বড় বিষয়। আর অভিনেতা হিসাবে সালমান নিজেই ছিল অনন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App