×

পুরনো খবর

রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করলো নর্থ সাউথ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৩ পিএম

রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করলো নর্থ সাউথ

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পর এবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়েও সকল প্রকারের রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় তাদের ভ্যারিফাইড ফেসবুক পেজে ছাত্ররাজনীতির বিষয়ে নিজেদের অবস্থান তুলে ধরে। বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেছেন।

এতে বলা হয়, ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) অবস্থান সম্পর্কে আমাদের কাছে অনেকেই জানতে চেয়েছেন। এনএসইউ বাংলাদেশের ছাত্র রাজনীতির গৌরবময় ইতিহাসকে কৃতজ্ঞতার সঙ্গে স্বীকৃতি দেয় এবং এর দৃষ্টিভঙ্গি এবং লক্ষ্যের সঙ্গে সঙ্গতি রেখে পাঠ্য ক্রমিক, সহ-পাঠ্য-ক্রমিক এবং পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমের মাধ্যমে সহনশীলতা, সম্মান, খোলামেলা এবং অন্তর্ভুক্তির মূল্যবোধকে উদ্বুদ্ধ করে।

আরও বলা হয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় একটি অরাজনৈতিক, অ-জাতিগত এবং অলাভজনক প্রতিষ্ঠান। একটি বিশ্বমানের শিক্ষাদান ও শিক্ষা ও গবেষণা সংস্থা হতে চায়, যা ক্যাম্পাসের মধ্যে কোনো রাজনৈতিক কার্যকলাপের অনুমতি দেয় না। তবে এনএসইউ পরিবারের সদস্যরা অবশ্যই ক্যাম্পাসের বাইরে তাদের রাজনৈতিক মতামত প্রকাশ করতে স্বাধীনতা রাখে।

এনএসইউ-এর নাম ও লোগোর পাশাপাশি এর প্রাঙ্গণ ও সম্পত্তি কোনো রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা যাবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App