×

জাতীয়

যেকোনো সমস্যার সমাধান করতে পারে বন্ধুত্ব: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ১১:১৬ এএম

যেকোনো সমস্যার সমাধান করতে পারে বন্ধুত্ব: প্রধানমন্ত্রী

মঙ্গলবার সকালে ভারতের রাষ্ট্রপতি ভবনে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে করমর্দন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

যেকোনো সমস্যার সমাধান করতে পারে বন্ধুত্ব এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে ভারতের রাষ্ট্রপতি ভবনে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, আমরা একে অপরকে সহযোগিতা করছি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

প্রধানমন্ত্রী বলেন, আশা করি আলোচনা ফলপ্রসূ হবে। আমাদের মূল লক্ষ্য বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে অর্থনৈতিকভাবে দুই দেশের উন্নয়ন এবং আমাদের জনগণের মৌলিক চাহিদা পূরণ করা। আমরা সবসময় এই সম্পর্ক বজায় রাখি।

‘ভারত আমাদের বন্ধুৎ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমি যখনই ভারতে আসি, এটা আমার জন্য আনন্দের। বিশেষ করে আমরা সবসময় আমাদের মুক্তিযুদ্ধের সময় ভারতের অবদানের কথা স্মরণ করি।

এরপর সকাল সাড়ে ৯টার দিকে প্রধানমন্ত্রী দিল্লির রাজঘাটের উদ্দেশে রওনা দেন। সেখানে পৌঁছে মহাত্মা গান্ধীর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন এবং শ্রদ্ধা জানান।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী ভারতের রাষ্ট্রপতি ভবনে পৌঁছালে আনুষ্ঠানিকভাবে তাকে স্বাগত জানান দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে শেখ হাসিনাকে গার্ড অব অনার দেওয়া হয়। নরেন্দ্র মোদি শেখ হাসিনার সঙ্গে তার মন্ত্রিসভার সদস্যদের পরিচয় করিয়ে দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App