×

খেলা

ইউএস ওপেন থেকে নাদালের বিদায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৭ পিএম

ইউএস ওপেন থেকে নাদালের বিদায়

রাফায়েল নাদাল। ছবি: সংগৃহীত

ইউএস ওপেনে নাদালকে এবার তার সেরা ছন্দে দেখা যায়নি। দেশে অসুস্থ স্ত্রী, সম্ভবত এ কারণেই টেনিসে পুরোপুরি মনোযোগ দিতে পারেননি তিনি। পাশাপাশি আছে তার পুরোনো চোট। যুক্তরাষ্ট্রের তারকা ফ্রান্সেস তিয়াফোর কাছে হেরে বিদায় নিতে হয়েছে তাকে। নাদালকে তিনি হারিয়েছেন ৬-৪, ৪-৬, ৬-৪, ৬-৩ ব্যবধানে।

২০১৬ সালের পর এই প্রথম ইউএস ওপেন থেকে এত দ্রুত বিদায় নিলেন নাদাল। এর আগে টানা ১৬টি গ্র্যান্ড স্লামে অন্তত কোয়ার্টার ফাইনালে খেলেছেন। টেনিসের প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে আবার কবে ফিরবেন, তা নিশ্চিত করে বলেননি নাদাল। খবর হিন্দুস্তান টাইমসের।

ম্যাচ হারের পর নাদাল বলেন, তিয়াফো আমার থেকে আজ ভালো খেলেছে। তাই আমি আজ বাড়ি ফেরার প্লেন ধরব। জানি না কবে ফিরতে পারব। টেনিস ছাড়াও তো জীবনে আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে। নিজেকে আগে মানসিকভাবে প্রস্তুত করব। যখন প্রতিদ্বন্দ্বিতার জন্য নিজেকে প্রস্তুত মনে করব, তখন ফিরব।

তিনি আরও বলেন, পার্থক্যটা সহজ, আমি বাজে ম্যাচ খেলেছি, তিয়াফো ভালো ম্যাচ খেলেছে। আমি আজ ম্যাচে দীর্ঘ সময় ধরে উচ্চ মানের টেনিস খেলতে পারিনি। কোনো অজুহাত দিতে চাই না। এটাই আমার ক্যারিয়ার। আমাকে আত্মসমালোচনা করতে হবে। সেভাবেই উন্নতি হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App