সড়কে আর কত মৃত্যু দেখব?

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব

পরের সংবাদ

সালমান শাহবিহীন ২৬ বছর

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:৫৮ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ৪:১৯ অপরাহ্ণ

ঢাকাই ছবির অমর নায়ক সালমান শাহ। মৃত্যুর ২৫ বছর পেরিয়েও কমেনি জনপ্রিয়তা। আজ ৬ সেপ্টেম্বর তার ২৬তম মৃত্যুবার্ষিকী। বিশেষ দিনটিতে সালমান শাহকে নিয়ে স্মরণ অনুষ্ঠান ও মিলাদের আয়োজন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। তথ্যটি জানিয়েছেন এই নায়কের আবিষ্কারক পরিচালক সোহানুর রহমান সোহান। তিনি বলেন, ‘সালমান যেহেতু শিল্পী সমিতির মানুষ ছিল, সেখান থেকেই তার জন্য আয়োজন থাকছে, যতদূর জানি। এর আগের কমিটি তো প্রোগ্রাম করতে দেয়নি। তাই বলে কি সালমানকে আটকে রাখতে পেরেছে? পারেনি।’

সালমান মানে তখনকার ভক্তদের হৃদয় উল্লাস

সালমান শাহকে হারানোর ২৬ বছরের মাথায় দাঁড়িয়ে দুটি কথা বললেন সোহান, ‘সালমান তো আর ফিরে আসবে না। আল্লাহ যেন ওর সমস্ত গুনাহ মাফ করে দেয়, ওর আত্মা যেন শান্তিতে থাকে, এই দোয়া করি। দ্বিতীয় কথা হলো, আসলে ওর মতো শিল্পীর এখনও খুব অভাব। দিন যত যাচ্ছে, ওকে আরও বেশি মিস করছি।’

১৯৯৬ সালের এই দিনে ঢাকার ইস্কাটনের বাসায় সালমান শাহর রহস্যমৃত্যু ঘটে। সেই রহস্যের জাল ছড়াতে ছড়াতে দিন-মাস-বছর করে দুই যুগ পেরিয়ে যাচ্ছে। তবু ধোঁয়াশা কাটেনি। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিআইবি) জানিয়েছে, সালমান আত্মহত্যা করেছেন। সেটার পেছনে পাঁচটি কারণও উল্লেখ করেছেন তদন্ত কর্মকর্তারা।

সালমান মানে তার সময়ে নারী দর্শকদের হার্টথ্রব নায়ক

যদিও সে তদন্ত গ্রহণ করেননি সালমান শাহর মা ও ভক্তরা। তাদের দাবি, পরিকল্পিত হত্যার শিকার হয়েছিলেন নায়ক। হত্যা নাকি আত্মহত্যা, এই দোলাচলেই কেটে গেছে ২৫টি বছর।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়