×

আন্তর্জাতিক

সন্তানের জন্য খালি হাতেই বাঘের সঙ্গে লড়াই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৬ পিএম

সন্তানের জন্য খালি হাতেই বাঘের সঙ্গে লড়াই

মায়ের ভালোবাসার সঙ্গে জগতের কোনো কিছুর তুলনা হয় না। হতে পারেও না। সন্তানের বিপদে সবার আগে নিজের জীবনকে তুচ্ছ করে ঝাঁপিয়ে পড়ে প্রাণিকুলের সব মা। ঠিক তেমনই এক ঘটনা ঘটেছে ভারতে। নিজের প্রাণের মায়া তুচ্ছ করে খালি হাতেই ঝাঁপিয়ে পড়ে বাঘের কবল থেকে নিজের ১৫ মাস বয়সী সন্তানকে ছিনিয়ে এনেছেন এই সাহসী মা (২৫)।

মধ্যপ্রদেশের উমারিয়া জেলার বান্ধবগড় অভয়ারণ্যে এই ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম ট্রিবিউন ইন্ডিয়া সম্প্রতি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, অর্চনা চৌধুরী নামে ওই তরুণী ১৫ মাসের ছেলেকে নিয়ে জঙ্গলে ঘুরতে যান। সেই সময়ই ছেলেটির উপর ঝাঁপিয়ে পড়ে বাঘ। সন্তানকে বাঁচাতে খালি হাতেই বাঘের সঙ্গে লড়াই করেন অর্চনা। বাঘের সঙ্গে অসম লড়াইয়ে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ওই রয়েছেন তিনি। সামান্য আঘাত পেলেও সংকটমুক্ত রয়েছেন তার ছেলে।

হাসপাতালে শুয়ে অর্চনা বলেন, তার ছেলেকে তার সামনে থেকে ছিনিয়ে নিয়ে বাঘটি প্রায় পাঁচ মিটার দূরে গিয়ে লাফ দেয়। সেই অবস্থায় বাঘটিকে নিরস্ত করতে খালি হাতেই বাঘটির পিঠে মুখে মারতে থাকেন তিনি। বাঘটি তখন তার ছেলেকে ছেড়ে তার উপর ঝাঁপিয়ে পড়ে। তার চিৎকার শুনে গ্রামবাসীরা দৌড়ে এলে বাঘটি গভীর জঙ্গলের মধ্যে ঢুকে যায়।

বাঘের আক্রমণে অর্চনার তার নাকের হাড় ভেঙে গিয়েছে। পিঠে এবং পেটে গুরুতর আঘাত লেগেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App