×

আন্তর্জাতিক

পুতিন আমাদের ব্ল্যাকমেইল করতে পারবেন না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫০ পিএম

পুতিন আমাদের ব্ল্যাকমেইল করতে পারবেন না

বরিস জনসন। ছবি: সংগৃহীত

১০ নং ডাউনিং স্ট্রিট থেকে প্রধানমন্ত্রী হিসেবে বিদায়ী ভাষণ দিয়েছেন বরিস জনসন। বিদায়ী ভাষণের শুরুতেই সেখানে উপস্থিত হওয়া সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

বরিস বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জ্বালানি সংকট দিয়ে বৃটেনের জনগণকে ব্ল্যাকমেইল করতে পারবেন না। তিনি মনে করছেন যে এটা সম্ভব কিন্তু কনজারভেটিভ নতুন সরকার জনগণকে এই সংকট কাটিয়ে তুলবে।

তার সরকারের সাফল্যের কথা তুলে তিনি বলেন, তার সরকার রাস্তাঘাট নিরাপদ করেছে, রাস্তায় আরও পুলিশ মোতায়েন করেছে। হাসপাতালের জন্য নতুন নতুন ভবন তৈরি এবং হাজার হাজার নার্স নিয়োগ দেয়া হয়েছে।

বরিস জনসন বলেন, শিক্ষার জন্য রেকর্ড ফান্ডের ব্যবস্থা করা হয়েছে এবং তিনটি নতুন স্পিডের রেলওয়ের ব্যবস্থা করা হয়েছে। আমরা পুরো এক এবং সমগ্র যুক্তরাজ্য। এসময় তাকে ভোট দেয়ার জন্য ভোটারদের ধন্যবাদ জানান তিনি।

বিবিসির লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যে বরিস ১০ নং ডাউনিং স্ট্রিট ত্যাগ করে রানির সঙ্গে বালমোরালে দেখা করার উদ্দেশে রওনা দিয়েছেন। দেশটির স্থানীয় সময় ১১টায় তিনি রানির সঙ্গে দেখা করবেন বলে ধারণা করা হচ্ছে। সেখানেই তিনি রানি এলিজাবেথের কাছে পদত্যাগপত্র জমা দেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App