চিকিৎসা নিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

আগের সংবাদ

অতিরিক্ত দামে চাল-গম কেনার ব্যাখ্যা দিয়েছে সরকার

পরের সংবাদ

নগর পরিবহন: নতুন রুটে বাস চলাচল পেছাল

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১১:১১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১১:১১ অপরাহ্ণ

প্রয়োজনীয় নতুন বাস হাতে না থাকায় ঢাকা নগর পরিবহনের বাস চলাচল শুরুর সময়সীমা পিছিয়েছে। ঢাকার ২২, ২৩ এবং ২৬ নম্বর রুটে এক সেপ্টেম্বর থেকে বাস চালুর ঘোষণা দেয়া হয়েছিল। তবে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, ১৩ অক্টোবর থেকে ২২ এবং ২৬ নম্বর রুটে ঢাকা নগর পরিবহনের বাস সেবা চালু হবে। আর ২৩ নম্বর রুটটিতে বাস নামানোর জন্য ৩০ নভেম্বর পর্যন্ত সময়সীমা ঠিক করা হয়েছে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৪তম সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান মেয়র তাপস।

দক্ষিণ সিটির মেয়র সাংবাদিকদের বলেন, জাহান এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের অসহযোগিতার কারণে একটি রুটে (২৩ নম্বর রুটে) বাস নামানো সম্ভব হয়নি। বাকি দুটি রুটের (২২ ও ২৬ নম্বর রুট) যেসব বাস নামানোর কথা ছিল, সেগুলো এখনো পুরোপুরি প্রস্তুত করা যায়নি। তাই দুই রুটে ১৩ অক্টোবর থেকে ঢাকা নগর পরিবহনে বাসসেবা চালু হবে। আর অন্য রুটটিতে বাস নামানোর জন্য ৩০ নভেম্বর পর্যন্ত সময়সীমা ঠিক করা হয়েছে।

এর আগে মেয়র তাপস বলেছিলেন, নতুন তিনটি রুটের মধ্যে ২২ নম্বর রুটে ৫০টি, ২৩ নম্বর রুটে ১০০টি ও ২৬ নম্বর রুটে ৫০টি বাস নামানো হবে। এই তিন রুটের সব বাসই হবে নতুন। তিনটি রুটে যাত্রীছাউনি, বাস বে ও আনুষঙ্গিক অবকাঠামো উন্নয়নের কাজ গত ৩০ জুলাইয়ের মধ্যে শেষ হবে।

বাস রুট রেশনালাইজেশন কমিটি জানিয়েছে, ২২ নম্বর রুটগুলো হলো, ঘাটারচর থেকে বছিলা, মোহাম্মদপুর টাউন হল, আসাদগেট, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, কাকরাইল, ফকিরাপুল, মতিঝিল, টিকাটুলি, সায়েদাবাদ, যাত্রাবাড়ী, কোনাপাড়া হয়ে ডেমরা স্টাফ কোয়ার্টার পর্যন্ত।

২৩ নম্বর রুটগুলো হচ্ছে: ঘাটারচর থেকে বছিলা, মোহাম্মদপুর শিয়া মসজিদ, শ্যামলী, কলেজগেট, আসাদগেট, কলাবাগান, সায়েন্সল্যাব, শাহবাগ, মৎস্যভবন, প্রেসক্লাব, গুলিস্তান, দৈনিক বাংলা, কমলাপুর, ধলপুর, যাত্রাবাড়ী, শনির আখড়া, রায়েরবাগ, মাতুয়াইল, সাইনবোর্ড, চিটাগাং রোড পর্যন্ত।

আর ২৬ নম্বর রুটগুলো হচ্ছে: ঘাটারচর থেকে বছিলা, মোহাম্মদপুর টাউন হল, আসাদগেট, কলাবাগান, সায়েন্সল্যাব, নিউমার্কেট, আজিমপুর, পলাশী মোড়, চাঁনখারপুল, পোস্তগোলা হয়ে কদমতলী পর্যন্ত।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়