ইউএস ওপেন থেকে নাদালের বিদায়

আগের সংবাদ

সপ্তাহে ছুটি ২ দিন, বাকি পাঁচ দিনের রুটিন

পরের সংবাদ

তিস্তা চুক্তি সই হবে শিগগির, আশাবাদ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ৪:০৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ৭:০৪ অপরাহ্ণ

কুশিয়ারা ইস্যু সমাধান হয়েছে এবং তিস্তার পানিবণ্টন চুক্তি সইসহ দুই দেশের মধ্যকার অমীমাংসিত সব সমস্যার শিগগিরই সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষীয় বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ আশাবাদের কথা জানান তিনি।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারত অংশীদারিত্বমূলক কাজ শুধু এই দুই দেশের নয়, এই অঞ্চলে শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করবে। বাংলাদেশ-ভারতের সম্পর্ক প্রতিবেশী দেশের সঙ্গে কূটনীতির রোল মডেল হিসেবে প্রশংসিত। বাংলাদেশ- ভারত ৫৪টি নদী দ্বারা সংযুক্ত। দুই দেশের মধ্যে চার হাজার কিলোমিটার সীমান্ত রয়েছে। সম্মিলিত কল্যাণের জন্য সহযোগিতা বাড়াতে দুই দেশ প্রতিশ্রুতিবদ্ধ।

প্রধানমন্ত্রী বলেন, গত এক দশকে উভয় দেশই বেশ কয়েকটি ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। দুই দেশের বন্ধুত্ব ও সহযোগিতাপূর্ণ মনোভাব অনেক সমস্যার সমাধান করেছে। আশা করি তিস্তার পানি বণ্টন চুক্তি সইসহ সকল অমীমাংসিত সমস্যার দ্রুত সমাধান হবে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী আজকের দ্বিপক্ষীয় বৈঠককে আরেকটি ফলপ্রসূ আলোচনা বলে অভিহিত করেন এবং আশা প্রকাশ করেন যে, এই বৈঠকের ফল উভয় দেশের জনগণের জন্য সুফল বয়ে আনবে।

বৈঠকে যোগাযোগ, ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, পানিসম্পদ ব্যবস্থাপনা, নিরাপত্তা ও ঋণের ক্ষেত্রগুলোর মধ্যে কয়েকটি বিষয়ে আলোচনা হয়েছে বলে উল্লেখ করেন শেখ হাসিনা।

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ভারত সরকার ও জনগণের সমর্থনের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন শেখ হাসিনা।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়