×

খেলা

শেষ ষোলোতেই চ্যাম্পিয়ন মেদভেদেভের বিদায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৯ এএম

শেষ ষোলোতেই চ্যাম্পিয়ন মেদভেদেভের বিদায়

দানিল মেদভেদেভ

শেষ ষোলোতেই থামতে হলো দানিল মেদভেদেভকে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের স্থানীয় সময় রবিবার (৫ সেপ্টেম্বর) রোমাঞ্চকর ইউএস ওপেনে শিরোপা ধরে রাখার চার সেটের লড়াইয়ে তাকে পর্যুদস্ত করে তোলেন নিক কিরগিওস।

জীবনে কখনও ইউএস ওপেনের তৃতীয় রাউন্ড উতরাতে পারেননি কিরগিওস। চতুর্থ রাউন্ডে উঠে প্রথমবারের মতো তিনিই ধরলেন ‘বিগ ফিশ’। ২৭ বছর বয়সের এই অস্ট্রেলিয়ান বেশিরভাগ সময় আধিপত্য বিস্তার করে খেলেছেন শেষ ষোলোতে। ৭-৬ (১৩-১১), ৩-৬, ৬-৩, ৬-২ গেমে হারান মেদভেদেভকে। খবর দ্য গার্ডিয়ানের।

গত বছর ইউএস ওপেনের ফাইনালে নোভাক জোকোভিচকে হারিয়ে প্রথমবার গ্র্যান্ড স্লাম জেতেন মেদভেদেভ। এই বছর র‌্যাংকিংয়ের শীর্ষস্থানও পান ২৬ বছর বয়সী এই রুশ খেলোয়াড়, যা চতুর্থ রাউন্ডে বিদায়ের কারণে হারাতে যাচ্ছেন। ২৩তম বাছাই কিরগিওস এই জয়ে বিশ্বের সেরা বিশে আবারও ফিরে যাবেন। ম্যাচ শেষে তিনি বলেছেন, এটা ছিল চমৎকার ম্যাচ, অবশ্যই দানিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং তার ঘাড়ে অনেক চাপ। কিন্তু আমি সম্প্রতি চমৎকার খেলছি।

উইম্বলডন রানারআপ কিরগিওস কোয়ার্টার ফাইনালে খেলবেন আরেক রুশ ও ২৭তম বাছাই কারেন খাচানোভকে। স্প্যানিশ ১২তম বাছাই পাবলো কারেনো বুস্তাকে হারিয়ে টানা তৃতীয় গ্র্যান্ড স্লাম কোয়ার্টার ফাইনালে খাচানোভ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App