×

বিনোদন

শরীর নিয়ে আতঙ্কের স্মৃতিচারণ অমিতাভের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৪ পিএম

শরীর নিয়ে আতঙ্কের স্মৃতিচারণ অমিতাভের

ছবি: সংগৃহীত

শরীর নিয়ে আতঙ্কের স্মৃতিচারণ অমিতাভের

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক অ্যাক্টিভ বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন। ৭৯ বছর বয়সেও তিনি চিরতরুণ। আজও নিয়মিত ব্লগ লেখেন এ অভিনেতা। নিজের সাম্প্রতিক ব্লগে কৌন বনেগা ক্রোড়পতি’র সেটের একটি মনছোঁয়া ঘটনার কথা শেয়ার করলেন বিগ বি। পাশাপাশি নিজের জীবনের এক ভয়ঙ্কর অভিজ্ঞতার কথাও জানান তিনি, একটা সময় শরীরের অঙ্গ-প্রত্যঙ্গের অচল হতে বসেছিল তার। যদিও সঠিক চিকিৎসার মাধ্যমে ফের নিজের পায়ে দাঁড়াতে সক্ষম হন অভিনেতা। খবর: হিন্দুস্তান টাইমস বাংলার।

মাত্র নয় দিনেই করোনা মুক্ত হয়ে কেবিসির সেটে ফিরেছেন অমিতাভ। এই নিয়ে দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন তিনি। আপতত কেবিসি-র শ্যুটিং নিয়ে ব্যস্ত থাকলেও, চিকিৎসকের নির্দেশ মেনে সবার থেকেই নির্দিষ্ট দূরত্ব বজায় রাখছেন। তবে সেই নির্দেশ তিনি অমান্য করলেন অবনীর জন্য।

দৃষ্টিহীন অবনীকে দেখে মুগ্ধ অমিতাভ। তাকে নিয়ে তিনি লেখেন, আমি ওকে স্পর্শ করলাম, ওর হাত ধরলাম ওকে আমার উপস্থিতি জানান দিতে। ও আমাকে বলল কীভাবে ও আমাকে দেখে, অনুভব করে আর আমার ছবির ব্যাপারে সব জানে। ২০১৯ সালে আমার জন্মদিনে অবনী একটা চিঠি লিখেছিল, আমি সেটা পেয়েছিলাম কিনা সেটা জানতে চায় ও। অবনী বলল, সে আমাকে সোশ্যাল মিডিয়ায় ফলো করে এবং আমি ওকে আশ্বস্ত করলাম, আমিও তাকে ফলো করব।

জীবনে নানা জটিল শরীরিক পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন অভিনেতা। তিনি লেখেন, এমন অনেক মুহূর্ত এসেছে আমার জীবনে যখন আমি নিজের অঙ্গ হারাতে বসেছিলাম, শরীরের একাধিক অঙ্গ কাজ করত না… এই নিয়ে বিস্তারিত বলতে চাই না… হয়ত মনে হবে আমি সমবেদনা আদায়ের চেষ্টা করছি। আমি অঙ্গ ব্যবহার করার ক্ষমতা হারিয়ে ফেলেছিলাম। তবে ভগবানের কৃপায়, ভক্তদের ভালোবাসায় আর বড়দের আর্শীবাদে আমি আবার ঘুরে দাঁড়িয়েছি। হয়ত আগের মতো নয়, কিন্তু আমি পেরেছি।

দৃষ্টিহীন অবনী এবং তার মতো বিশেষভাবে সক্ষমদের নিয়ে অভিনেতা লেখেন, ওদের মতো যারা নিজেদের কোনো একটা শারীরিক ক্ষমতা হারিয়ে আর ফিরে পায়নি, ওদের জন্য আফসোস হয়… বিশেষ করে অবনীর মতো ছোটদের সঙ্গে যখন আমার সাক্ষাৎ হয়। আমি ফিরে পেয়েছি কিন্তু ওরা পায়নি। জীবন কতটা সুবিচার করে… জীবন কি সত্যিই ভারসাম্যহীন? সত্যিই কিন্তু একদিক থেকে দেখলে (জীবন) পক্ষপাতদুষ্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App